kalerkantho


ট্রাম্পের ফোনে আড়িপাতা হয়নি

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৭ ১০:৩৭



ট্রাম্পের ফোনে আড়িপাতা হয়নি

যুক্তরাষ্ট্রের নির্বাচনে প্রচারণার সময় ডোনাল্ড ট্রাম্পের ফোনে আড়িপাতার কোন ঘটনা ঘটেনি বলে এক বিবৃতিতে জানিয়েছে ব্রিটেনের যোগাযোগ গোয়েন্দা সংস্থা- জিসিএইচকিউ। ব্রিটিশ বার্তা সংস্থা বিবিসির এক প্রতিবেদনে এমনটাই জানানো হয়েছে।


হোয়াইট হাউজের প্রেস সচিব শন স্পাইসার এক সপ্তাহ আগে দেশটির টেলিভিশন চ্যানেল ফক্স টিভির কাছে দাবি করেন, এই আড়িপাতার পেছনে ব্রিটেনেরও হাত ছিলো। এর প্রেক্ষিতে ব্রিটেনের এই গোয়েন্দা সংস্থা এ অভিযোগ সম্পূর্ণভাবে অস্বীকার করে।
জিসিএইচকিউ এই সংক্রান্ত অভিযোগকে ‘আজেবাজে কথা’ উল্লেখ করে আরো জানায়, ‘এটি এতোটাই হাস্যকর যে, একে হেসে উড়িয়ে দেয়ায় উত্তম। ’
ব্রিটেনের সাবেক বিচারক অ্যান্ড্রু নেপোলিতানো এই দাবি উত্থাপন করেন। তবে তার আগে স্পাইসার নেপোলিতানোকে উদ্ধৃত করে বলেন, তিনটি গোয়েন্দা সংস্থা ফক্স নিউজকে জানায় যে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ওবামা চেইন অব কমান্ডের বাইরে গিয়ে ট্রাম্পের ফোনে আড়িপাতার ইঙ্গিত দিয়েছিলেন।
তাই বিবৃতিতে নেপোলিতানো আরো বলেন যে, ‘ওবামা এ কাজে এনএসএকেও ব্যবহার করেননি, তিনি সিআইএ ও এফবিআইকেও ব্যবহার করেননি এবং তিনি বিচার বিভাগেরও সহায়তা নেননি। তাহলে ট্রাম্প প্রশাসনের অভিযোগের তীর কি করে জিসিএইচকিউ এর উপর আসে?’
তাই ব্রিটেনের এ সাবেক বিচারক বেপারটিকে হেসে উড়িয়ে দিয়ে এ সংক্রান্ত মার্কিন অভিযোগকে সর্বাবস্থায় উপেক্ষা করতে বলেন।
সূত্র: বিবিসি


মন্তব্য