kalerkantho


তাজমহল ধ্বংসের পরিকল্পনা ইসলামি জঙ্গি সংগঠনের

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৭ ০৮:১৭



তাজমহল ধ্বংসের পরিকল্পনা ইসলামি জঙ্গি সংগঠনের

অষ্টম আশ্চর্যের এক আশ্চর্য তাজমহল। ভারতে অবস্থানরত সেই তাজমহল ধ্বংস করার পরিকল্পনা করেছে ইসলামি জঙ্গি সংগঠন আহওয়াল উম্মত।

এই সংগঠনের সঙ্গে নিবিড় যোগাযোগ রয়েছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের। এমনই দাবি করেছে ওয়েব দুনিয়ায় সন্ত্রাসমূলক গতিবিধির উপর নজরদারির দায়িত্বে থাকা সংস্থা সাইট ইনটেলিজেন্স গ্রুপ।
একটি গ্রাফিক্স বার্তায় তাজমহল ধ্বংসের হুমকি দিয়েছে আহওয়াল উম্মত। চলতি মাসের ১৪ তারিখে ওয়েব চ্যানেল ‘টেলিগ্রাম’-এ পোস্ট করা হয়েছে ওই গ্রাফিক্স বার্তাটি। তাজমহলের সামনে সামরিক পোশাকে এক জঙ্গির ছবি। সেই সঙ্গে একটি মোটর ভ্যানের ছবি রয়েছে গ্রাফিক্সটিতে। যেখানে আরবিতে লেখা ‘আগ্রা ইস্তিশহাদি’। যার অর্থ আগ্রা শহিদত্ব-সন্ধানী। এই ছবি মারফত তাজমহলে আত্মঘাতী জঙ্গি হানার হুমকি দেওয়া হয়েছে বলে জানিয়েছে সাইট ইনটেলিজেন্স গ্রুপ।
মোগল সম্রাট শাহজাহানের অসামান্য কীর্তি তাজমহল। বেগম মমতাজের স্মরণে এই স্মৃতি সৌধ নির্মাণ করেছিলেন তিনি। ইসলামিক জঙ্গি সংগঠনগুলি মূলত অমুসলিমদের স্থাপত্যে আঘাত করে বা ধ্বংস করতে চায়। কিন্তু সম্রাট শাহজাহানের তাজমহল কেন ইসলামি জঙ্গি সংগঠন আহওয়াল উম্মত ধ্বংস করতে চাইছে তা পরিষ্কার নয় গোয়েন্দাদের কাছে।
সূত্রঃ কলকাতা নিউজ টোয়েন্টিফোর সেভেন


মন্তব্য