kalerkantho


আবারো সমালোচিত হলেন ট্রাম্প

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৭ ০০:৫৭



আবারো সমালোচিত হলেন ট্রাম্প

সমালোচনা যেন পিছু ছাড়ছে না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। নতুন করে আবারো সমালোচিত হলেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এক টুইট বার্তায় ট্রাম্প নাগরিক অধিকার আন্দোলনকর্মী এবং ডেমোক্রেট কংগ্রেসের সদস্য জন লুইসের সমালোচনা করে বলেছেন, তিনি খালি বকবক করেন, কোনো কাজের না।

তার এমন মন্তব্যে প্রতিবাদ করেছেন ডেমোক্রেটের কংগ্রেস সদস্যরা। এই বিতর্কে বেজায় চটেছেন লুইসের সমর্থকরাও। লুইস ষাটের দশক থেকে যুক্তরাষ্ট্রের নাগরিক অধিকার আন্দোলনের অন্যতম প্রধান একজন সংগঠক। ট্রাম্পের এমন মন্তব্য পছন্দ হয়নি রিপাবলিকান কংগ্রেস সদস্যদেরও। রিপাবলিকানের রাজনৈতিক ধারাভাষ্যকার বিল ক্রিষ্টল মন্তব্য করেছেন, ট্রাম্প একমাত্র ভ্লাদিমির পুতিনকেই সম্মান দেন।

টুইটের মাধ্যমে দেওয়া জবাবে ট্রাম্প বলেছেন, লুইসের অন্যকে সমালোচনা করা বাদ দিয়ে নিজের নির্বাচনী এলাকার দিকে মন দেওয়া উচিত। ওই এলাকাটিকে অপরাধপ্রবণ এবং অত্যন্ত খারাপ অবস্থায় রয়েছে বলেও উল্লেখ করেন ট্রাম্প। তবে ট্রাম্পের এমন সমালোচনার পর তার শপথ গ্রহণ অনুষ্ঠানে অনেক ডেমোক্রেট কংগ্রেস সদস্য, রাজনীতিবিদ এবং বিনোদন জগতের তারকারা অংশ নেবেন না বলে জানিয়েছেন।


মন্তব্য