kalerkantho


সমুদ্র সৈকত থেকে তরুণীর বিবস্ত্র, থ্যাঁতলানো দেহ উদ্ধার

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মার্চ, ২০১৭ ২২:৫৫



সমুদ্র সৈকত থেকে তরুণীর বিবস্ত্র, থ্যাঁতলানো দেহ উদ্ধার

ভারতের গোয়ার সমুদ্র সৈকতে আয়ারল্যান্ডের এক তরুণী পর্যটকের বিবস্ত্র ও বিকৃত দেহ উদ্ধার করল পুলিশ। খবর আনন্দবাজারের।


পুলিশ সূত্রে খবর, বছর পঁচিশের ওই পর্যটক এক বন্ধুর সঙ্গে দক্ষিণ গোয়ার গ্রামবাসীদের সঙ্গে হোলি খেলতে দেখা গিয়েছিলেন। সে দিনের পর থেকেই ওই মহিলার কোনও হদিশ পাওয়া যায়নি। বুধবার সকালে সমুদ্রের ধারে তাঁর থ্যাঁতলানো দেহ উদ্ধার হয়। মহিলাকে ধর্ষণ করে খুন করা হয়েছে কিনা তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।
এই ঘটনায় জড়িত সন্দেহে বিকাশ ভগত্ নামে এক স্থানীয় দুষ্কৃতীকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ আধিকারিক স্যামি তাভারেজ জানান, প্রথমে কয়েক জন সন্দেহভাজনকে আটক করে জেরা করা হয়। ধর্ষণের ঘটনা ঘটেছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।
মৃত আইরিশ তরণী উত্তর গোয়ায় থাকছিলেন। হোলির দিন দক্ষিণ গোয়ায় এসেছিলেন বলে প্রত্যক্ষদর্শীরা জানান। আয়ারল্যান্ডের বিদেশমন্ত্রক সূত্রে এক বিবৃতিতে জানানো হয়েছে, মৃত তরুণী আয়ারল্যান্ডের বাসিন্দা হলেও ভারতে ব্রিটেনের পাসপোর্ট ব্যবহার করে এসেছিলেন। বিষয়টি নিয়ে ভারতের সঙ্গে ব্রিটিশ কনস্যুলেটের কথাবার্তা চলছে।
আয়ারল্যান্ডের এই তরুণীর মৃত্যু ২০০৮-এ ব্রিটেনের স্কুলপড়ুয়া স্কারলেট কিলিং-এর হত্যার স্মৃতি উস্কে দিয়েছে। গোয়ায় বেড়াতে এসে নৃশংস ভাবে খুন হয়েছিল সে। তাকে ধর্ষণেরও অভিযোগ ওঠে।


মন্তব্য