kalerkantho


রাস্তায় সন্তান প্রসব, সাহায্যে এগিয়ে এলেন এক ভিখারি

কালের কণ্ঠ অনলাইন   

১৪ মার্চ, ২০১৭ ১৬:০২



রাস্তায় সন্তান প্রসব, সাহায্যে এগিয়ে এলেন এক ভিখারি

অফিস টাইমে ব্যস্ত বেঙ্গালুরু। রাস্তায় ব্যস্ত ট্রাফিক।

ব্যস্ত মানুষের চলাফেরা। এরই মাঝে সাহায্যের আশা নিয়ে ঘুরছিলেন কর্নাটকের সানা বাজারের বাসিন্দা ইল্লেম্মা স্মামী। কিন্তু সাহায্যে তো দূরের কথা, ঘুরে একটু তাকালেও, সামনে এগিয়ে আসেনি কেউ। শেষমেশ এগিয়ে এলেন এক ভিখারি। বাড়িয়ে দিলেন সাহায্যের হাত। তারই সাহায্যে ফুটপাথেই সন্তান প্রসব করলেন ৩০ বছরের ইল্লেম্মা।

ডাক্তার দেখাতে বেঙ্গালুরুতে এসেছিলেন ইল্লেম্মা। সঙ্গে ছিলেন তার বর। কিন্তু বাস থেকে নামতেই হঠাৎ প্রসব যন্ত্রণা অনুভব করছিলেন ইল্লেম্মা।

নিজেকে সামলাতে পারেননি। যন্ত্রণা নিয়েই বসে পড়েছিলেন রাস্তায়। ইল্লেম্মার স্বামী তখন সাহায্যর জন্য রাস্তার মানুষদের অনুরোধ করেই যাচ্ছিলেন। শেষমেশ ইল্লেম্মার সাহায্যর জন্য এগিয়ে এলেন বেঙ্গালুরুর রাস্তার এক ভিখারি। আশপাশ থেকে তিনি নিজেই ডেকে নিলেন তার পরিচিত মহিলাদের। ফুটপাথের এক কোণায় ইল্লেম্মাকে সন্তান প্রসব করালেন তিনি।

ইল্লেম্মা ও তার সন্তান সুস্থ রয়েছেন। এই ঘটনার কথা কানে যেতেই বেঙ্গালুরু মানভি এলাকার বিধায়ক জি হাম্পায়া নায়েক জানিয়েছে, এই ঘটনাকে এখনও পর্যন্ত বেঙ্গালুরুর ইতিহাসে ঘটা সুন্দর ঘটনাগুলির মধ্যে অন্যতম। হাম্পায়া বলেন, মানবিকতার ইতি যে এখনও হয়নি এই ঘটনাই তার প্রমাণ দিল।
সূত্র : ইন্টারনেট


মন্তব্য