kalerkantho


কালিকাপ্রসাদের সেই গাড়িচালক অর্ণব গ্রেপ্তার

কালের কণ্ঠ অনলাইন   

১৪ মার্চ, ২০১৭ ০২:০৭



কালিকাপ্রসাদের সেই গাড়িচালক অর্ণব গ্রেপ্তার

সড়ক দুর্ঘটনায় নিহত ‘দোহার’-এর প্রধান গায়ক কালিকাপ্রসাদ ভট্টাচার্যের গাড়িচালক অর্ণব রাওকে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিবার রাতে কলকাতার কসবা থানা এলাকার বোসপুকুর রোড থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গত শনিবার গুড়াপ থানায় জোরে গাড়ি চালানোর অভিযোগে অর্ণবের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন কালিকার পরিবারের সদস্যরা। সেই অভিযোগের ভিত্তিতে অর্ণবের বিরুদ্ধে ৩০৪, ৩৩৮ এবং ২৭৯ ধারায় মামলা দায়ের করেছে পুলিশ। ৩৩৮ ধারায় অনিচ্ছাকৃত আঘাত ও ৩০৪ ধারায় অনিচ্ছাকৃত খুনের মামলা দায়ের হয়েছে। ৩০৪ ধারাটি জামিন অযোগ্য। সোমবার অর্ণবকে চুঁচুড়া কোর্টে হাজির করা হবে।

আদালত চত্বরে উপস্থিত ছিলেন অর্ণবের মা করবী রাও। তিনি জানিয়েছেন, গত তিন বছর ধরে গাড়ি চালাচ্ছেন অর্ণব। গত মঙ্গলবার দুর্ঘটনার কবলে পড়া গাড়িটি তিনি চালাচ্ছিলেন মাত্র তিন দিন। তবে কালিকাপ্রসাদ ও তাঁর দলকে নিয়ে এর আগে কোনোদিন গাড়ি চালাননি তিনি।

গত মঙ্গলবারের দুর্ঘটনায় আহত হন অর্ণব নিজেও। ঘটনার দু’তিন দিন পর পুলিশকে তিনি জানান, একটি বড় ট্রেলার ধাক্কা মারায় তিনি গাড়িটি নিয়ন্ত্রণে রাখতে পারেনি। যদিও এখনও ফরেন্সিক পরীক্ষার রিপোর্ট আসেনি। কিন্তু প্রাথমিক তদন্তের পর পুলিশ জানতে পেরেছে, এমন কোনো ঘটনাই ঘটেনি।

গাড়িটি অত্যন্ত দ্রুতগতিতে চালাচ্ছিলেন অর্ণব। ঘণ্টায় ১১০-১২০ কিলোমিটার ছিল তার গতিবেগ। আর যে ভাবে নয়ানজুলিতে গাড়িটি পড়েছিল তাতে অন্য কোনো গাড়ির পক্ষে সেটিকে ধাক্কা দেয়া সম্ভব নয়। বরং সেই মুহূর্তে অর্ণবের ঘুমিয়ে পড়ার সম্ভাবনাই বেশি।

পুলিশ জানিয়েছে, হাইওয়েতে গাড়ি চালানোর সর্বোচ্চ সীমা ঘণ্টায় ৮০-১০০ কিলোমিটার। অর্ণব তা লঙ্ঘন করেছেন। আর তাছাড়া ভুল তথ্য দিয়ে পুলিশকে ভুল পথে চালনা করারও চেষ্টা করেছিলেন তিনি।

সে দিন দুর্ঘটনার পরে কালিকাপ্রসাদকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত ঘোষণা করা হয়। তবে কালিকার সহযাত্রীরা এবং অর্ণব প্রাণে বেঁচে যান।

সূত্র: আনন্দবাজার


মন্তব্য