kalerkantho


জেমসই কি প্রিন্স হ্যারির বাবা? কী বললেন ডায়ানার এই প্রাক্তন প্রেমিক?

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৭ ২৩:১৭



জেমসই কি প্রিন্স হ্যারির বাবা? কী বললেন ডায়ানার এই প্রাক্তন প্রেমিক?

সম্প্রতি ডায়নার বিশতম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অস্ট্রেলিয়ার সেভেন’স সানডে নাইট চ্যানেলে একটি একান্ত সাক্ষাৎকারের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানেই ডায়নার সঙ্গে তাঁর গোপন সম্পর্কের কথা স্বীকার করে নেন জেমস।

১৯৮৬ সাল নাগাদ ডায়ানা তাঁকে ডেকেছিলেন ঘোড়াচালনা শেখানোর জন্য। সেখানেই প্রথম ডায়ানার সঙ্গে আলাপ হয়েছিল জেমসের। এর পর থেকেই মুগ্ধতার শুরু। জেমস বলেন, তাঁকে দেখে প্রেমে না পড়ে থাকা যায় না।

এই মুহূর্তে দক্ষিণ পশ্চিম ইংল্যান্ডের এক প্রত্যন্ত এলাকায় একা থাকেন জেমস হিউইট। সাম্প্রতিক এই সাক্ষাৎকারে ডায়ানার সঙ্গে কাটানো তাঁর সুন্দর মুহূর্তগুলো সম্বন্ধে মুখ খুললেন জেমস। তিনি বলেন, কখনও সমুদ্রের ধারে হাঁটতাম, শপিং করতাম, রান্না করতাম। এমনকী আমি রান্না করতাম, ডায়না বাসন ধুয়ে দিত। আমরা এক সঙ্গে ডিনার করতাম, হাসতাম আর রিল্যাক্স করতাম।

প্রচারের আলো থেকে কখনও কখনও ওঁকে দূরে সরিয়ে নিয়ে যেতে চাইতাম।

এর পরেই জেমসের দিকে সেই প্রশ্নটি ছুড়ে দেন সঞ্চালক। জেমসকে জি়জ্ঞাসা করা হয় তিনিই কী ডায়ানার ছোট ছেলে হ্যারির বাবা? জেমস জানান, তাঁর সঙ্গে ডায়নার ঘনিষ্ঠ সম্পর্ক হয়েছিল ঠিকই, কিন্তু তিনি হ্যারির বাবা নন।

১৯৯১-এ উপসাগরীয় যুদ্ধের সময় ট্যাঙ্ক কম্যান্ডারের কাজে যোগ দেন জেমস। সেই সময় তাঁদের সম্পর্কের কথা জানাজানি হয়ে যায়। নানা ধরনের স্পাইসি খবরে ভরতে থাকে খবরের কাগজের পাতা। ধীরে ধীরে দূরত্ব বাড়তে থাকে। নষ্ট হয়ে যায় তাঁদের সম্পর্ক।

সূত্র: আনন্দবাজার


মন্তব্য