kalerkantho


নতুন ভারত গড়ে তোলার আশ্বাস মোদির

কালের কণ্ঠ অনলাইন   

১২ মার্চ, ২০১৭ ২২:৪৫



নতুন ভারত গড়ে তোলার আশ্বাস মোদির

উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনে বিপুল জয়লাভের পর রবিবার নয়াদিল্লিতে বিজেপির সদর দপ্তরে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি যখন সদর দপ্তরে ঢুকছেন, চারদিকে তখন ‘মোদি’, ‘মোদি’ স্লোগান। অমিত শাহ, রাজনাথ সিংয়ের মতো দলের প্রথম সারির নেতারা মোদিকে উষ্ণ অভ্যর্থনা জানান। ‘দলের চার প্রজন্ম এই দিনটির জন্য অপেক্ষা করছিলেন’, বক্তব্য প্রধানমন্ত্রীর। ২০২২ সালের মধ্যে এই দেশ আর কারও চেয়ে পিছিয়ে থাকবে না, দাবি মোদির।

এদিন নিজের ভাষণে মোদি এক নতুন ভারত গড়ে তোলার আশ্বাস দেন। তিনি বলেন, ‘এই পাঁচ রাজ্যের নির্বাচনে ভারতের এক নতুন রূপ আমি দেখছি। এমন ভারত যার স্বপ্ন দেখেন দেশের প্রত্যেক তরুণ-তরুণী। ’ এদিন আরও একবার গরিবের পাশে থাকার আশ্বাস দিয়ে তিনি বলেন, ‘গরিব মানুষের সামর্থ্য আমি দেখতে পাই। তাঁদের শক্তি আমি দেখতে পাই। এই নির্বাচন আমার আবেগের সঙ্গে জড়িয়ে ছিল।

দেশে যত নির্বাচন হয়েছে, বিজেপির সমর্থন ততই বেড়েছে। ’ তবে দলের নেতাদের সতর্ক করে তিনি একথাও বলেন, এই স্বর্ণখচিত সময় একদিনে আসেনি। দিনের পর দিন কঠোর পরিশ্রম করে মিলেছে। তাই কারও যেন পদস্খলন না হয়।

উত্তরপ্রদেশে বিপুল জয়ের জন্য সেনাপতি অমিত শাহর প্রশংসা করেন মোদি। যাঁরা বিজেপিকে ভোট দেননি, তাঁদের উদ্দেশ্যে বলেন, ‘ভোট দিয়েছেন কী দেননি, সেই তত্ত্ব ভোটগ্রহণ পর্ব পর্যন্তই থাকবে। সরকার সকলের জন্য। ’ ভাষণের শেষ দিকে মোদি স্বীকার করে নেন, ‘আমি আগেও বলেছি আমাদের অভিজ্ঞতা কম। আমাদের ভুল হতেই পারে। কিন্তু আমাদের উদ্দেশ্য খারাপ নয়। ’ পাঁচ রাজ্যের ভোটারদেরই এদিন ধন্যবাদ জানিয়ে মোদি তাঁর ভাষণ শেষ করেন। দেশবাসীকে হোলির শুভেচ্ছাও জানান তিনি।

সূত্র: সংবাদ প্রতিদিন


মন্তব্য