kalerkantho


দাউদ ইব্রাহিমের সঙ্গে হাত মিলিয়েছে জামাত-উদ-দাওয়া!

কালের কণ্ঠ অনলাইন   

৩ মার্চ, ২০১৭ ১৪:২৯



দাউদ ইব্রাহিমের সঙ্গে হাত মিলিয়েছে জামাত-উদ-দাওয়া!

পাকিস্তানে গত ৫ ফেব্রুয়ারি ‘কাশ্মির দিবস’ পালনকালে নেওয়া এক ভিডিও ফুটেজ ভারতীয় গোয়েন্দাদের ব্যাতিব্যস্ত করে তুলেছে। ভিডিওতে দেখা গেছে, জঙ্গি সংগঠন জামাত-উদ-দাওয়া নেতা হাফিজ সাঈদের ছেলে তালহা সাঈদ উপস্থিত জনতাকে ভারতের বিরুদ্ধে যুদ্ধ শুরু করতে উস্কানি দিচ্ছেন এবং এসময় তাদের উৎসাহিত করতে দাউদ ইব্রাহিমের নাম উল্লেখ করেন।

শুক্রবার নবভারতটাইম্স.কম জানায়, এ ঘটনা ভারতীয় ইন্টেলিজেন্স সংস্থাগুলোর জন্য গুরুতর ইস্যু হয়ে দেখা দিয়েছে। এর কারণ, এমনটা প্রথমবার জানা গেছে যে, কোনো পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন (জামাত-উদ-দাওয়া) সরাসরি ভারতীয় আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের নাম নিয়েছে প্রকাশ্যে।

১৯৯৩ সালের মুম্বাই বিস্ফোরণ ঘটনার পর দাউদ দেশ ত্যাগ করেন।  

ভিডিওতে দেখা যায় তালহা সমবেত জনতাকে জিজ্ঞেস করছেন, আপনারা জজ, ইঞ্জিনিয়ার বা পুলিশ হতে চান? লোকজন এর জবাবে ‘না’ জানায়। কিন্তু এরপর যখনি তিনি প্রশ্ন করেন ‘আপনারা কি দাউদ ইব্রাহিমের মতো হতে চান’- জবাবে সবাই জোরসে বলে ‘হ্যাঁ’। এরপর তালহা বলেন, যারা বুরহান বানী হতে চায় তারা আরও একবার ‘হ্যাঁ’ বলে জবাব দিন। জনতা ‘হ্যাঁ’ জবাব দেয়।  

এই ঘটনার সূত্রে ভারতীয় গোয়েন্দারা খোঁজ-খবর শুরু করেছে যে ‘ডি কম্পানি’ মানে দাউদ ইব্রাহিমের মাফিয়া দল আর জামাত একসঙ্গে মিলে কাজ করছে কি না তা জানতে।

প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে জঙ্গি সংগঠনের ওপর পাকিস্তান সরকারের কিছু বিধিনিষেধের কারণে এই সংগঠনটি তার নাম পাল্টে তেহরিক-এ-আজাদি জম্মু-কাশ্মির (টিএজেকে) করেছে।

   


 


মন্তব্য