kalerkantho


ওয়াশিং মেশিনে পড়ে মৃত্যু যমজ ভাইয়ের

কালের কণ্ঠ অনলাইন   

২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:১৩



ওয়াশিং মেশিনে পড়ে মৃত্যু যমজ ভাইয়ের

ভারতে ওয়াশিং মেশিনে পড়ে মৃত্যু হলো দুই যমজ শিশুর। মৃত শিশুদের নাম নাকশ ও নীশু (৩)। ঘটনাটি ঘটেছে দিল্লির রোহিনী এলাকার কে ভি ব্লকের অবন্তিকা হাউজিংয়ে। এই ঘটনায় শিশুদের পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ দায়ের হয়নি। তবে কী করে দুজন ওয়াশিং মেশিনে পড়ে গেল তা স্পষ্ট নয়। তদন্ত শুরু করেছে পুলিশ।

জানা গেছে, নাকশ ও নীশু দুই ভাই বাথরুমের মধ্যে খেলা করছিল। ছেলেদের খেলতে দেখে পাশের একটি দোকানে ডিটারজেন্ট পাউডার কিনতে যান মা রাখি। বাবা রবিন্দর তখন কর্মস্থলে বেরিয়েছেন। মিনিট ছয়েকের মধ্যে ফিরে আসেন রাখি। কিন্তু অ্যাপার্টমেন্টের কোথাও ছেলেদের দেখতে পাননি।

কোনোভাবে ফ্ল্যাট থেকে বেরিয়েছিল কি না জানতে প্রতিবেশী ফ্লাটের বাসিন্দাদের কাছেও খোঁজ করেন। কিন্তু কোনো রকম সূত্র খুঁজে পাননি। এরপর স্বামীকে ফোন করে বিষয়টি জানান। আধঘণ্টা পর বাথরুমের ওয়াশিং মেশিন খুলে দেখা যায় জলে ভাসছে নাকশ ও নীশু। সঙ্গে সঙ্গে পুলিশে খবর দেওয়া হয়। পুলিশ ময়নাতদন্তর জন্য মৃতদেহ দুটি স্থানীয় সরকারি হাসপাতালে পাঠিয়েছে। গোটা ঘটনায় হতবাক ওই পরিবার ও প্রতিবেশীরা।

জানা গেছে, এর আগেও ওয়াশিং মেশিন চালিয়ে ছেলেদের ঘরে রেখে বেরিয়েছেন রাখি। কিন্তু কোনো বিপদ ঘটেনি। অনুমান করা হচ্ছে, লন্ড্রি ব্যাগে চড়েই ওয়াশিং মেশিনের ভেতরে কি আছে দেখতে চেয়েছিল তারা। দেখতে গিয়েই কোনোভাবে দুজন ভেতরে পড়ে য়ায়। এরপর ৩০ মিনিট ধরে ১৫ লিটার পানির মধ্যে থেকে দম আটকে মৃত্যু হয়েছে দুজনের। তবে কেন তারা লন্ড্রি ব্যাগে চড়ল সেটা এখনও স্পষ্ট নয়। এমনকি, তারা লন্ড্রি ব্যাগে চড়েই যে ওয়াশিং মেশিনের ভেতরে পড়েছে তার কোনো প্রমাণও পাওয়া যায়নি। গোটা ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।


মন্তব্য