kalerkantho


গরু পাচারের অভিনব কৌশল!

ভুত নয়; সর্ষের ভেতর গরু!

কালের কণ্ঠ অনলাইন   

২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৫৪



ভুত নয়; সর্ষের ভেতর গরু!

শিরোনাম দেখে অবাক লাগলেও এমন ঘটনা ঘটেছে এবং চলে এসেছে মিডিয়ায়! ঘটনার প্রেক্ষাপট হলো ভারত সীমান্ত দিয়ে বাংলাদেশে গরু পাচার। ইদানিং গরু পাচার ঠেকাতে বিভিন্ন নিষেধাজ্ঞা জারি করেছে ভারতের সরকার।

সে কারণেই গরু পাচারের কৌশল বদল করতে শুরু করেছে পাচারকারীরা। হাঁটিয়ে সীমান্ত পার করার পরিবর্তে এখন গরু পাচারে ব্যবহৃত হচ্ছে দুধের গাড়ি। ব্যবহৃত হচ্ছে অ্যাম্বুল্যান্স! সবজির ঝুড়িতে করেও পাচার হয়েছে গরু। কিন্তু, সর্ষের মধ্যেই যে ভুতের অবস্থান-তা প্রকাশ্যে আসতেই চোখ কপালে উঠল ভারতের উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসনের!

শনিবার গোপন সূত্রে খবর পেয়ে গরু ভর্তি গাড়ি আটক করে বনগাঁ থানার পুলিশ। দেখা বোঝার উপায় নেই যে ছোটো হ্যান্ড ট্রাক্টরের মাধ্যমে এভাবেও গরু পাচার করা সম্ভব। পুলিশের চোখ এড়িয়ে হ্যান্ড ট্রাক্টরের মধ্যে গরু বসিয়ে, তার উপর সর্ষে গাছ চাপিয়ে চলছিল পাচার! পুলিশের সন্দেহ হওয়ায়, প্রথমে গাড়ির চালকে জেরা করা হয়। পরে তল্লাশি শুরু হতেই 'ভুত' অর্থাৎ গরুর সন্ধান পায় পুলিশ।

পাচারের অভিযোগে ট্রাক্টর চালক সইফুদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার করা হলেও পাচারকারীর বিস্ফোরক মন্তব্যে বিড়ম্বনায় পুলিশ।

ধৃত সইফুদ্দিনের দাবি, "গরু পাচারের জন্য পুলিশ টাকা নেয়। " সর্ষে গাছ দিয়ে ঢেকে বস্তায় করে বাংলাদেশে গরু পাচারের নতুন কৌশল ও প্রকাশ্যে পাচারকারীর বিস্ফোরক মন্তব্যে সরগরম পশ্চিমবঙ্গের মিডিয়া!

 


মন্তব্য