kalerkantho


যুক্তরাষ্ট্রে দেশ ছাড়ার হুমকি দিয়ে ভারতীয় প্রকৌশলীকে হত্যা

কালের কণ্ঠ অনলাইন   

২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০১:২৪



যুক্তরাষ্ট্রে দেশ ছাড়ার হুমকি দিয়ে ভারতীয় প্রকৌশলীকে হত্যা

দেশ ছাড়ার হুমকি দিয়ে গুলি চালিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতীয় এক প্রকৌশলীকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও দুজন। এর মধ্যে একজন ভারতীয়। গত বুধবার রাতে মার্কিন যুক্তরাষ্ট্রের কানসাসে ঘটনাটি ঘটেছে।

ভারতীয় এই প্রকৌশলীর নাম শ্রীনিবাস কুচিভোতলা। তাঁর বাড়ি অন্ধ্র প্রদেশের হায়দরাবাদে। কানসাসের গার্মিন ইন্টারন্যাশনাল নামের একটি কোম্পানিতে কাজ করতেন তিনি।  

স্থানীয় সময় গত বুধবার রাতে অলোক মাদাসানি নামের এক বন্ধুর সঙ্গে কানসাসের স্থানীয় একটি পানাশালায় যান শ্রীনিবাস। মাদাসানিও পেশায় প্রকৌশলী। হঠাৎই এক ব্যক্তি পানশালায় ঢুকে তাঁদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়েন। গুলি ছুড়তে ছুড়তে ৫১ বছর বয়সী ওই ব্যক্তি 'আমার দেশ থেকে বের হ' বলে বারবার চিৎকার করছিলেন।

মার্কিন পুলিশ সূত্রে জানা গেছে, গুলি ছোড়া ওই ব্যক্তি মার্কিন নৌবাহিনীর সাবেক একজন সদস্য। তাঁর নাম অ্যাডাম পুরিনটন। পুরিটনের ছোড়া গুলিতেই মারা যান শ্রীনিবাস। এ ঘটনায় গুরুতর আহত হন অলোক মাদাসানি। তাঁদের বাঁচাতে এসে স্থানীয় বাসিন্দা ল্যান গ্রিলট গুলিবিদ্ধ হন। অলোক ও গ্রিলটকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসা শেষে অলোককে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ এক টুইট বার্তায় শ্রীনিবাসের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি বলেন, 'আমি মর্মাহত'। তিনি আরও বলেন, ৩২ বছর বয়সী শ্রীনিবাস কুচিভোতলার মরদেহ হায়দরাবাদে আনতে সাহায্য করা হবে।


মন্তব্য