kalerkantho


দেয়াল বেয়ে দুই তরুণের রুদ্ধশ্বাস অভিযান: প্রাণ বাঁচল কিশোরীর! (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:২৬



দেয়াল বেয়ে দুই তরুণের রুদ্ধশ্বাস অভিযান: প্রাণ বাঁচল কিশোরীর! (ভিডিওসহ)

বাবা গেছেন অফিসে আর মা গেছেন বাজারে। এই তো সুযোগ অ্যাডভেঞ্চারের।

কিন্তু সুযোগ কাজে লাগাতে গিয়ে যে এমন বিড়ম্বনায় পড়তে হবে তা তো মাথায় আসেনি ১০ বছরের কিশোরীর। সে ব্যালকনি ধরে ঝুলতে ঝুলতে খেলছিল। একসময় হাত ফসকে এমন এক অবস্থায় আসল যা তার প্রাণ সংশয় সৃষ্টি করল। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে চীনের মেইজহু শহরে। তার নাম প্রকাশ করা হয়নি।

ঝুলতে ঝুলতে সেই কিশোরী বিপদ অনুমান করছিল। সে না পারছিল উপরে উঠতে আর না পারছিল ৮ তলা উঁচু ভবন থেকে ঝাঁপ দিতে। নিশ্চিত মৃত্যুর মুখে থাকা সেই কিশোরী চিৎকার করছিল। চিৎকার শুনে উপরে তাকিয়ে তো মানুষ হতবাক! এত উঁচু থেকে কীভাবে উদ্ধার করা হবে তা নিয়ে শুরু হলো জল্পনা।

কেউ পুলিশে খবর দিল। খবর গেল ফায়ার সার্ভিসেও। কিন্তু যতই সময় যাচ্ছে বেড়ে যাচ্ছে কিশোরীর পড়ে যাওয়ার সম্ভাবনা। পড়ে গেলেই নিশ্চিত মৃত্যু!

এমতাবস্থায় এগিয়ে এলেন দুই তরুণ। তারা পাশের বিল্ডিংয়ের ছাদ দিয়ে সেই কিশোরীদের বিল্ডিংয়ে পৌঁছে গেলেন। তারপর ভীষণ ঝুঁকি নিয়ে সানশেড বেয়ে এগিয়ে চললেন কিশোরীর দিকে। নীচে দাঁড়ানো অসংখ্য মানুষ তখন বাকরুদ্ধ হয়ে গেছে! কোনোরকম সুরক্ষা ব্যবস্থা ছাড়াই দুই তরুণ এগিয়ে যাচ্ছে একটি কিশোরীকে বাঁচাতে। শেষ পর্যন্ত জয় হলো সাহস আর হার না মানা স্বভাবের। কিশোরীকে ঠেলে ব্যালকনির ভেতরে পাঠিয়ে দিতে পারল তারা। নীচে জনতার মাঝে হর্ষধ্বনি উঠল। এই ঘটনাটি ফলাও করে প্রচারিত হয়েছে চীনের দৈনিকগুলোতে। সেই দুই সাহসী তরুণ এখন সেখানকার হিরো।

দেখুন সেই ঘটনার ভিডিও:


মন্তব্য