kalerkantho


এবার বৃষ্টিতে কাবু মরুর দেশ আমিরাত, বাড়ছে ঠাণ্ডা!

কালের কণ্ঠ অনলাইন   

২১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:৩৮



এবার বৃষ্টিতে কাবু মরুর দেশ আমিরাত, বাড়ছে ঠাণ্ডা!

মরুর দেশ সংযুক্ত আরব আমিরাতে বৃষ্টিপাত খুবই কম হয়। কিন্তু এ শুষ্ক দেশই যেন বৃষ্টিপাতে কাবু হয়ে পড়ছে। আর বৃষ্টির পাশপাশি পাল্লা দিয়ে বাড়ছে ঠাণ্ডাও। দুবাই বিমানবন্দর ও সংলগ্ন এলাকাতেও মাঝারি বৃষ্টিপাত হয়েছে।
দুবাইয়ের অধিবাসীরা দিনটি শুরু করেন তুমুল বৃষ্টির মধ্যে। দুবাই ছাড়াও শারজাহর অধিকাংশ স্থানেও প্রবল বৃষ্টিপাত হয়েছে। সকালে উঠে যারা জগিং করতে যান তাদের জন্য এটি ছিল অনাকাঙ্ক্ষিত ঘটনা।
তবে বৃষ্টিপাত শুধু একদিনই হচ্ছে না। আবহাওয়া অফিস জানিয়েছে, বৃষ্টিপাত এখনই থামছে না। আর্দ্র আবহাওয়া আরও কয়েকদিন থাকবে। পাশাপাশি হালকা বৃষ্টিপাতও চলবে।

উপকূলীয় অঞ্চলে বৃষ্টি বেশি থাকবে।
বৃষ্টিপাত ও আর্দ্র আবহাওয়ার কারণে রাতে ও সকালের দিকে কুয়াশা দেখা দিতে পারে। আর এ কুয়াশার কারণে দুর্ঘটনার আশঙ্কাও রয়েছে।
বৃষ্টি ও কুয়াশার কারণে দুর্ঘটনা যেন না ঘটে সেজন্য গাড়িচালকদের সতর্ক করা হয়েছে। এতে বলা হয়েছে, রাস্তা পিচ্ছল থাকবে। এ কারণে গাড়ি চালাতে বাড়তি সতর্কতা অবলম্বন করতে হবে।
গত সপ্তাহেও দুবাইয়ের আবহাওয়া ভালো ছিল না। সে সময় থেকেই অস্বাভাবিক আবহাওয়া দেখা যায়। বাতাসে প্রচুর ধুলোবালির কারণে জনসাধারণের ভোগান্তি পোহাতে হয়। এ সপ্তাহের শুরুতেও এ সমস্যা ছিল। সে সময় ধুলোবালির কারণে দৃষ্টিসীমা কমে যাওয়ায় বেশ কয়েকটি দুর্ঘটনা ঘটে।
গত সপ্তাহে মধ্যপ্রাচ্যের আরেক দেশ সৌদি আরবেও বন্যা দেখা দেয়। বন্যায় বিভিন্ন রাস্তা বন্ধ হয়ে গিয়েছে এবং বহু মানুষ পানিবন্দী হয়ে পড়ে। সে সময় একজনের মৃত্যু ছাড়াও বহু মানুষ পানিবন্দি হয়ে পড়ার খবর পাওয়া যায়। সূত্র : খালিজ টাইমস।


মন্তব্য