kalerkantho


মেলবোর্নে বিমান দুর্ঘটনার ভিডিও

কালের কণ্ঠ অনলাইন   

২১ ফেব্রুয়ারি, ২০১৭ ১০:৫৮



মেলবোর্নে বিমান দুর্ঘটনার ভিডিও

সাতসকালে অস্ট্রেলিয়ার মেলবোর্নের আকাশে দেখা গেল আগুনের একটি বড়সড় গোলা। আর কিছুক্ষণের মধ্যে তা হুড়মুড়িয়ে এসে পড়ল শহরের ব্যস্ত এলাকার একটি শপিংমলের ওপর। প্রাথমিক ধাক্কা কাটিয়ে মানুষ বুঝতে পারলেন, আসলে শপিংমলের ওপর ভেঙে পড়েছে একটি বিমান। এ দিন সকালে এমনই ভয়ংকর বিমান দুর্ঘটনার সাক্ষী থাকল অস্ট্রেলিয়ার মেলবোর্ন। ভিক্টোরিয়া প্রদেশের এসেনডন বিমানবন্দর থেকে পাইলট-সহ মোট পাঁচজনকে নিয়ে আকাশে উড়েছিল ছোট বিমানটি। ওড়ার কিছুক্ষণের মধ্যেই স্থানীয় সময় সকাল ৯টা নাগাদ ভেঙে পড়ে সেটি। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, ইঞ্জিনের আচমকা কোনো সমস্যা দেখা দেওয়াতেই ভেঙে পড়েছে বিমানটি। পাইলট-সহ পাঁচ যাত্রীরই মৃত্যু হয়েছে।

বিমানটি ছোট এবং হালকা হলেও শপিংমলের ওপর ভেঙে পড়ার অভিঘাত ছিল মারাত্মক। শপিংমলের ওপর বিমানটি ভেঙে পড়ার পরই বিস্ফোরণে প্রায় এক শ ফুট উঁচু আগুনের গোলা দেখা যায়। শপিংমলের পিছনের দিকে একটি গুদামের ওপর বিমানটি ভেঙে পড়ে।

সৌভাগ্যবশত যে সময়ে এই দুর্ঘটনা ঘটে, তখন শপিংমলটি বন্ধ থাকায় সেখানে কেউ ছিলেন না। পাশের পার্কিং বে-তে রাখা গাড়িগুলিতেও কেউ ছিলেন না। ফলে বিমানযাত্রীরা এবং পাইলট ছাড়া আর কারো কোনো ক্ষতি হয়নি। দ্রুত ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজ শুরু করে পুলিশ এবং ফায়ার সার্ভিস। ঠিক কী কারণে এই বিমানটি ভেঙে পড়ল, তা তদন্ত করে দেখা হচ্ছে। বিমানটির চারজন যাত্রীই পর্যটক ছিলেন। অস্ট্রেলিয়ার কিংগ আইল্যান্ডের উদ্দেশে রওনা দিয়েছিল বিমানটি।

 


মন্তব্য