kalerkantho


শেষ পর্যন্ত নিজেকে নিজেই বিয়ে করলেন তিনি!

কালের কণ্ঠ অনলাইন   

২০ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:৫৯



শেষ পর্যন্ত নিজেকে নিজেই বিয়ে করলেন তিনি!

যুক্তরাজ্যের সাউথ ইয়র্কশায়ারের বাসিন্দা ৩৯ বছরের লিন গোলোগলি হতাশ হয়ে পড়েছিলেন সামাজিক সম্পর্কের ক্ষেত্রে। ৩৯ পেরিয়ে ৪০ পা দিতে দিতে তিনি স্থির করেন, বিয়েটা এই বেলা সেরে ফেলাই ভালো। যেমন ভাবা তেমনই কাজ। কিন্তু পাত্র কে হবেন এই বিয়েতে?
পেশায় বিজনেস অ্যানালিস্ট লিন রীতিমতো কার্ড ছাপিয়ে লোককে নেমন্তন্ন করে শেষ পর্যন্ত যাকে বিয়ে করলেন, তিনি আর কেউ নন, স্বয়ং লিন গোলোগলি-ই। অর্যাৎ কি না, নিজেকেই নিজে বিয়ে করলেন এই মহিলা। কেবল বিয়েই নয়, রীতিমতো হনিমুনও করছেন লিন, নিজেই নিজের সঙ্গে পাড়ি দিয়েছেন রোমে।
কম বয়সে তিনি কয়েকটি সম্পর্কে জড়িয়ে হাড়ে হাড়ে টের পেয়েছেন সম্পর্কঘটিত জটিলতা। আর খেসারত দিতে রাজি নন বলেই লিন এই বিটকেল সিদ্ধান্ত নেন। লিনের মা ফ্লো তাঁর এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। অন্য দু’একজন আত্মীয়ও বেশ উৎসাহী তাঁর এই সংকল্পে। যুক্তরাজ্যের একটি টেলিভিশন শো দেখেই এই মতলব লিনের মাথায় আসে বলে জানিয়েছে এক প্রখ্যাত ব্রিটিশ ওয়েব সাইট।


তবে সিঙ্গল ম্যারেজের ব্যাপারে লিনকে পথিকৃৎ বলা যাবে না। এর আগে ২০১৬-এ যুক্তরাজ্যের ব্রাইটনের বাসিন্দা সোফি ট্যানার একই কাণ্ড ঘটিয়েছিলেন।  
যাই হোক, আগামী এপ্রিলে লিন সারবেন তাঁর বিয়ের সেরিমনি। সেখানে সাদা ওয়ডিং গাউনে সেজে তিনি অভ্যাগতদের আপ্যায়িত করবেন নৈশভোজে।  


মন্তব্য