kalerkantho


অনলাইনে হিলারির কোলে পুঁচকে ট্রাম্প!

কালের কণ্ঠ অনলাইন   

২০ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:৫৯



অনলাইনে হিলারির কোলে পুঁচকে ট্রাম্প!

বিশ্বের সবচেয়ে ক্ষমতাশালী দেশের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ব্যবসা-বাণিজ্যেও ঝানু।

আর তার শারীরিক গড়ন তো একে তালগাছ ছাড়িয়ে- ৬ ফুট ২ ইঞ্চি। কোনো দিক দিয়েই কমতি নেই তার। তবে ইন্টারনেট জগতে ব্যঙ্গকারীদের সঙ্গে পেরে উঠলেন না তিনি। সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়েছে ট্রাম্পের পুঁচকে সংস্করণ। বিভিন্ন সময়ে তোলা মার্কিন প্রেসিডেন্টের ছবিগুলো সংগ্রহ করেছেন ব্যঙ্গকারীরা। তারপর সেগুলো সম্পাদনা করে জুড়ে দেওয়া হয়েছে বিভিন্ন ছবিতে। আর এসব ছবিতেই বামন ট্রাম্পের দেখা মেলে। অনলাইনে এরই মধ্যে ছবিগুলো ভাইরাল হয়ে গেছে, ছড়িয়ে পড়েছে বিশ্বের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে।

ওই ছবিগুলোতে ট্রাম্পকে বসানো হয়েছে যুক্তরাষ্ট্রের সদ্য সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার পাশে, প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটনের কোলে ও কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর পাশে।

ছবিগুলোর বেশ কয়েকটিই পাওয়া গেছে রেভল্যুশন৪৮৬ নামের এক রেডিট ব্যবহারকারীর কাছে থেকে। তিনি লিখেছেন, মেমেগুলো (হাস্যকর ছবি) দেখে ট্রাম্পের প্রত্যুত্তর পাওয়ার জন্য উতলা হয়ে আছি। ওই ব্যবহারকারীর পোস্টে আরেকজন মন্তব্য করেছেন, আমি এখানে মজার কিছুই খুঁজে পেলাম না। ছোট ছোট হাতগুলো ভালো ছিল, কিন্তু এটা একেবারেই আহাম্মকি।

 


মন্তব্য