kalerkantho


‘আইএস নয়, পাক দরগায় বিস্ফোরণের জন্য দায়ী ভারত!’

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৫৩



‘আইএস নয়, পাক দরগায় বিস্ফোরণের জন্য দায়ী ভারত!’

পাকিস্তানের সিন্ধ প্রদেশের বিখ্যাত লাল শাহবাজ কলন্দর দরগায় বৃহস্পতিবার আত্মঘাতী বোমা বিস্ফোরণে প্রাণ হারান ৮০ জন নিরীহ মানুষ। আহত হন আরও শতাধিক।

হামলার দায়স্বীকার করে নেয় আইএস জঙ্গি সংগঠন। কিন্তু বিখ্যাত পাক সঞ্চালক ওয়াকার জাকার মতে, আইএস নয়, এই হামলার জন্য দায়ী ভারত। ফেসবুকে একটি ভিডিও পোস্ট করে বোমা বিস্ফোরণের পেছনে সরাসরি ভারতকে অভিযুক্ত করেন তিনি।

শুক্রবার রাতে ফেসবুকে পোস্ট করা ভিডিওটিতে পাক জনগণের উদ্দেশে জাকার বলেন, ‘সারা দেশে বিস্ফোরণ হচ্ছে। আর এর পেছনে ভারতের প্রত্যক্ষ মদত রয়েছে। দীর্ঘদিন ধরে পাকিস্তান ভারতকে শাসন করেছে, তারই বদলা নিতে এই বিস্ফোরণ ঘটিয়েছে ভারত সরকার। পাকিস্তানের উন্নতি ভারত সরকার সহ্য করতে পারেনি। তাই এ ঘটনা ঘটানো হয়েছে। ’ ভিডিওটিতে জাকির প্রশ্ন তোলেন, ‘যদি ফোন করে বা ই-মেল করে কেউ হামলার দায় স্বীকার করে, তাহলে সেটার প্রমাণ দিক সংবাদমাধ্যম।

আর বলা হচ্ছে, এই হামলার পেছনে দায়ী আইএস জঙ্গিগোষ্ঠী। কিন্তু আমি যতদূর জানি, আইএস গোটা বিশ্বে ইসলাম ধর্মকে প্রতিষ্ঠা করতে চায়। তাহলে তারা কেন একটি ইসলামিক রাষ্ট্রের ওপর এ রকম হামলা চালাবে? শিয়া-সুন্নির কোনো ব্যাপার নয়। পাকিস্তানের অর্থনীতিকে নষ্ট করতেই ভারত উঠে পড়ে লেগেছে। ’

সূত্র: সংবাদ প্রতিদিন


মন্তব্য