kalerkantho


যৌনতা সম্পর্কে উদাসীন হয়ে পড়েছে জাপান

কালের কণ্ঠ অনলাইন   

১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০১:১৫



যৌনতা সম্পর্কে উদাসীন হয়ে পড়েছে জাপান

সাপের ফনা তোলা সেই বিজ্ঞাপন। ঠিক ধরেছেন, জাপানি তেল। যৌন শক্তি বাড়ানোর জন্য আমাদের দেশের কত যুবক–‌যুবতী (‌এমনকী মাঝ বয়সিরাও)‌ এই তেল বা ক্যাপসুল ব্যবহার করেন। কিন্তু খাস জাপানের ছবিটা যদি জানতেন!‌

সাম্প্রতিক একটি সমীক্ষায় মারাত্মক এক তথ্য বেরিয়ে এসেছে। সে দেশের অর্ধেকের বেশি বিবাহিত দম্পতির মধ্যে মাসে একবারের বেশি শারীরিক মিলন হয় না। সে দেশের দম্পতিরা নাকি এতটাই ব্যস্ত যে, যৌনতায় আগ্রহ হারিয়ে ফেলছেন। বিবাহিত ও অবিবাহিতদের যৌন প্রবণতা কেমন, তা নিয়ে সরকারি স্তরে একটি সমীক্ষা চালানো হয়। চল্লিশের বেশি বয়সি মহিলাদের ২২ শতাংশের দাবি, তাঁদের সঙ্গীর সঙ্গে মিলিত হয়ে আনন্দ পান না। ৩৫ শতাংশ মহিলা মনে করছেন, এটা বড্ড পরিশ্রমের কাজ। সারাদিনের খাটাখাটনির পর এত পরিশ্রম করার কোনও মানে হয় না।  

এটা শুধু মাঝবয়সি বা বেশি বয়সিদের পরিসংখ্যান নয়।

তরুণ প্রজন্মের মধ্যেও নাকি যৌনতা নিয়ে আগ্রহ দেখা যাচ্ছে না। ১৮ থেকে ৩৪ বয়সের অবিবাহিতদের মধ্যেও সমীক্ষা হয়। পুরুষদের ৪২ শতাংশ, মহিলাদের মধ্যে ৪৪ শতাংশের নাকি কোনও যৌন অভিজ্ঞতাই নেই। এমনকী এই প্রজন্মের অনেকে নাকি বিয়েতে আগ্রহী নন। অনেক বিয়ে মাঝপথে ভেঙেও যাচ্ছে। এই প্রবণতা দিন দিন বাড়ছে। দে দেশে এত পর্নো ছবি ও সাইটের রমরমা, সে দেশ যৌনতা সম্পর্কে এমন উদাসীন হয়ে পড়ছে কেন, তা নিয়ে নানা মহলেই উদ্বেগ তৈরি হয়েছে। বোঝা যাচ্ছে, জাপানি তেলের জাপানেই বেশি প্রয়োজন।


মন্তব্য