kalerkantho


ন্যাম খুনে জড়িত সন্দেহে নারী গ্রেপ্তার

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:০৪



ন্যাম খুনে জড়িত সন্দেহে নারী গ্রেপ্তার

উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের সৎ ভাই কিম জং-ন্যাম খুনে জড়িত সন্দেহে এক নারীকে গ্রেপ্তার করেছে মালয়েশিয়ার পুলিশ।  আজ বুধবার
এক বিবৃতিতে পুলিশ বলেছে, ওই নারীকে রাজধানী কুয়ালালামপুরের আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্থানীয় সময় আজ সকাল ৮টা ২০ মিনিটের দিকে গ্রেপ্তার করা হয়েছে।

 

বিবৃতিতে পুলিশ আরো জানায়, সিসিটিভি ফুটেজ দেখে তাকে সনাক্ত করা হয়। গ্রেপ্তার হওয়ার সময় সে একাই সেখানে ছিল। ফুটেজে তাকে ‘এলওএল’ শব্দ লেখা একটি সাদা শার্ট এবং নীল জিন্স পরে থাকতে দেখা গেছে।

এদিকে সিসিটিভি ফুটেজ বিশ্লেষণের পর একজন ট্যাক্সি চালকও গ্রেপ্তার হয়েছে বলে জানিয়েছে ‘দ্য টেলিগ্রাফ’। প্রতিবেদনে বলা হয়, নাম প্রকাশে অনিচ্ছুক এক ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা বলেছেন, “আমরা এরই মধ্যে সিসিটিভি ফুটেজ দেখেছি এবং ট্যাক্সি চালককে গ্রেপ্তার করেছি। যে চালক হত্যাকাণ্ডে জড়িত দুই নারীকে নিয়ে গিয়েছিল। ”

ওই কর্মকর্তা আরও জানান, উত্তর কোরিয়া একজন ঊর্ধ্বতন কূটনীতিককে মালয়েশিয়ায় পাঠিয়েছে এবং ন্যামের মৃতদেহের ময়নাতদন্ত না করার অনুরোধ জানিয়েছে। তবে এ অনুরোধ রাখা হয়নি।

প্রসঙ্গত, গত সোমবার  কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে ন্যামকে হত্যা করা হয়।

তাকে বিষপ্রয়োগে হত্যা করা হয়েছে বলেই ধারণা করা হচ্ছে। এ ঘটনায় সর্বশেষ গ্রেপ্তার হওয়া ওই নারীর নাম ডোয়ান থি হুওং। তার ভিয়েতনামী পাসপোর্ট ছিল। তার জন্মস্থানও ভিয়েতনামে বলে জানিয়েছে পুলিশ। এছাড়া এ খুনের ঘটনায় একজন ট্যাক্সি চালককেও গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে পুলিশ বিদেশি আরও কয়েকজনকে খুঁজছে বলেও জানা গেছে ।


মন্তব্য