kalerkantho


পেশওয়ারে বিচারকদের বহনকারী গাড়িতে আত্মঘাতী হামলা, ড্রাইভার নিহত

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৪৬



পেশওয়ারে বিচারকদের বহনকারী গাড়িতে আত্মঘাতী হামলা, ড্রাইভার নিহত

বোমা হামলার পর ঘটনাস্থলের ছবি

পাকিস্তানের পেশাওয়ারে সিভিল জাজদের ওপর চালানো আত্মঘাতী বোমা হামলায় এক চালক নিহত হয়েছে। বুধবার শহরের হায়াতাবাদ এলাকার এ ঘটনায় নিম্ন আদালতের চার বিচারপতি প্রাণে বেঁচে গেলেও তারা সবাই আহত হয়েছেন। এদের মধ্যে একজন পুরুষ ও তিনজন নারী।

হামলায় নিম্ন আদালতের চার বিচারক ছাড়া আরও দুজন আহত হয়েছেন। তবে আত্মঘাতী হামলাকারীর পরিণতি বিষয়ে জানা যায়নি।

ডন.কম জানায়, তেহরিক-ই-তালেবান পাকিস্তান হামলার দায় স্বীকার করেছে। নিম্ন আদালতের বিচারক আসিফ জাদুন ও তার তিন নারী সহকর্মীকে  বহনকারী গাড়িটি হায়াতাবাদের ফেস-৫ এলাকা দিয়ে যাওয়ার সময়ে এক আত্মঘাতী বোমা হামলাকারী তার মোটরসাইকেলসহ গাড়ির সামনের দিকে আঘাত করে। এসময় গাড়ির চালক নিহত হন।

স্থানীয় হায়াতাবাদ মেডিকেল কমপ্লেক্সের আউট পেশেন্ট ডিপার্টমেন্টের উদ্বোধনী অনুষ্ঠানের আগে এ ঘটনা ঘটে। অনুষ্ঠানে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান খানসহ অন্যান্য নেতাদের উপস্থিত থাকার কথা ছিল। এখন ওই হাসপাতালে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

আহতদের সেখানে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পাকিস্তানে একদিনে এটি ছিল দ্বিতীয় আত্মঘাতী বোমা হামলার ঘটনা।   এর আগে ঘালানি তেহসিল এলাকায় অপর এক হামলায় তিনজন নিরাপত্তাকর্মী ও দুইজন বেসামরিক ব্যক্তি নিহত হন। নিষিদ্ধ ঘোষিত জামাত-উল-আহরার জঙ্গি গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করে সাংবাদিকদের কাছে ই-মেইল পাঠিয়েছেরে জানায় ডন।

 


মন্তব্য