kalerkantho


যুক্তরাষ্ট্রে উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে এক বাংলাদেশি তরুণী নিহত

নিউ ইয়র্ক প্রতিনিধি   

১৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



যুক্তরাষ্ট্রে উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে এক বাংলাদেশি তরুণী নিহত

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে প্রশিক্ষণের সময় উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে সায়রা নূর লামিসা নামে এক বাংলাদেশি তরুণী নিহত হয়েছেন। স্থানীয় সময় গত রবিবার বিকেলে প্রত্যন্ত এক পাহাড়ি এলাকায় উড়োজাহাজটি দুর্ঘটনায় পড়ে।

বিধ্বস্ত হওয়া চার আসনের সেসনা-১৭২ উড়োজাহাজটির অপর দুই যাত্রীকে আহতাবস্থায় উদ্ধার করেছে ক্যালিফোর্নিয়ার দমকল বাহিনী।

দেশাই সুভম নামে লামিসার সঙ্গে ওই প্রশিক্ষণ ক্লাসে অংশ নেয়া এক ছাত্র জানায়, 'দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় বিমান দুর্ঘটনায় মারা গেছেন শায়রা নূর লামিসা (২১)। দুর্ঘটনার প্রায় ২০ ঘণ্টা পরে বিধ্বস্ত উড়োজাহাজ থেকে সায়রা নূরের মৃতদেহ উদ্ধার করে দমকল বিভাগ (ক্যাল ফায়ার)।  

অন্য দুই যাত্রী ২৫ ও ২৮ বছর বয়সী দুজন পুরুষ নিজেরাই বিধ্বস্ত উড়োজাহাজ থেকে বের হতে পেরেছিলেন এবং নিজেদের মুঠোফোনে দুর্ঘটনায় পড়ার খবর জানিয়ে দমকলের কাছে সাহায্য চেয়েছিলেন। '

সুভম আরও জানায়, 'শেষবার যখন কথা হয় তখন লামিসা জানিয়েছিল, নিজের দেশ ও পরিবারের কথা অনেক মনে পড়ছে। ' নিহত লামিসার বাবাও বৈমানিক, তিনি বাংলাদেশ বিমানের ক্যাপ্টেন জাকির হোসেন। ঢাকার উত্তরায় তাঁদের বাসা।

জানা যায়, বিমানটির ইঞ্জিন বন্ধ ছিল এবং সেটি মাটিতে আছড়ে পড়ার আগে একটি গাছের ডাল সরাসরি লামিসাকে আঘাত করে। ফলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

তার সঙ্গে থাকা অপর দুই প্রশিক্ষক ওই সময় বিমানটি থেকে বের হয়ে আসতে সক্ষম হয়। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা প্রদান করা হয়েছে।  


মন্তব্য