kalerkantho


গোপনে পরমাণু শহর বানাচ্ছে ভারত!

কালের কণ্ঠ অনলাইন   

১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:২৭



গোপনে পরমাণু শহর বানাচ্ছে ভারত!

‘সম্পূর্ণ মিথ্যা অভিযোগ। ’ প্রতিক্রিয়া ভারতের পররাষ্ট্র মুখপাত্র বিকাশ স্বরূপের। ভারত সম্পর্কে পাকিস্তানের সাম্প্রতিক অভিযোগের ভিত্তিতে এভাবেই প্রতিক্রিয়া জানিয়েছেন তিনি। অভিযোগ খারিজের পাশাপাশি কড়া সমালোচনা করেছেন পাকিস্তানের। পড়শি সম্পর্কে কী অভিযোগ এনেছে পাকিস্তান? বৃহস্পতিবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে অভিযোগ তোলা হয়, ‘গোপনে পারমাণবিক শহর তৈরি করছে ভারত’!!

ভারত-পাকিস্তান শান্তি আলোচনা নিয়ে প্রশ্ন করা হলে, বৃহস্পতিবার পাক র পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাফিজ জাকারিয়া বলেন, ‘ভারত গোপনে পারমাণবিক শহর তৈরি করছে। যেখানে পরমাণু অস্ত্র লুকিয়ে রাখা হচ্ছে। যা শান্তি আলোচনার বিপরীত। ’ এই নিয়েই বিকাশ স্বরূপের প্রতিক্রিয়া জানতে চান সাংবাদিকরা।
 পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, ‘সম্পূর্ণ ভিত্তিহীন মন্তব্য। সীমান্ত সন্ত্রাসের মূল বিষয়গুলি থেকে নজর ঘোরাতেই এমন মন্তব্য করা হচ্ছে। এই মন্তব্য পাকিস্তানের কল্পনার অংশ।

আন্তর্জাতিক সন্ত্রাসবাদীদের আশ্রয় দেওয়া একটি দেশের কাছে এমন মন্তব্য মানায় না। ’ পারমাণবিক শক্তির ব্যবহার সম্পর্কে তিনি বলেন, ‘ভারত একটি দায়িত্বশীল দেশ। পরমাণু শক্তি ব্যবহার নিয়ে নিজের দায়বদ্ধতা সম্পর্কে ওয়াকিবহল ভারত। ’


মন্তব্য