kalerkantho


'অন্যের টয়লেটে উঁকি দিতে পছন্দ করেন মোদি!'

কালের কণ্ঠ অনলাইন   

১১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:০৪



'অন্যের টয়লেটে উঁকি দিতে পছন্দ করেন মোদি!'

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তীব্র ভর্ৎসনা করলেন কংগ্রেসের সহসভাপতি রাহুল গান্ধী। এ সময় মোদি অন্যের টয়লেটে উঁকি মারতে পছন্দ করেন বলেও মন্তব্য করেন রাহুল।

মোদির সঙ্গে রাহুলের এ বিবাদ খুব একটা নতুন বিষয় নয়। কারণ কয়েকদিন আগেই মোদি ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং সম্পর্কে একটি বিরূপ মন্তব্য করেছিলেন। সে মন্তব্যের জের ধরেই মোদিকে এ ভাষায় আক্রমণ করলেন রাহুল।
রাহুল বলেন, 'নরেন্দ্র মোদিজি রাশিফল পড়তে ভালোবাসেন। তিনি গুগল সার্চ করতে ভালোবাসেন এবং অন্যের টয়লেটে উঁকি মারতেও পছন্দ করেন। '

কী বলেছিলেন মোদি? রাজ্যসভার অধিবেশনে মনমোহনকে নজিরবিহীনভাবে আক্রমণ করেছিলেন মোদি। এ ছাড়া রাহুল গান্ধীকে, তারপর ইউপিএ আমলের দূর্নীতি টেনে এনে তৎকালীণ প্রধানমন্ত্র মনমোহণ সিংকেও আক্রমণ করেন বর্তমান প্রধানমন্ত্রী।

মোদির ভাষায়, 'ইউপিএ আমলে দুর্নীতির কোনও আঁচ মনমোহন সিংয়ের ওপর আসেনি। কারণ তিনি খুব নিপুণভাবে বাথরুমে রেইনকোট পড়ে স্নান করার কৌশলটা রপ্ত করেছিলেন।

'

মোদির সেই বক্তব্যের পর রাজ্যসভা হাসিতে ফেটে পড়ে। তবে, তার কথার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়ে রাজ্যসভা থেকে ওয়াক আউট করেন কংগ্রেস সাংসদরা।

গত কয়েকদিন ধরেই নোট বাতিল থেকে বাজেট সহ একাধিক বিষয়ে নরেন্দ্র মোদি সরকারের বিরুদ্ধে সরব হয়েছিল বিরোধীরা। আর তার জের ধরেই এ উত্তপ্ত বাক্যবিনিময় চলছে।


মন্তব্য