kalerkantho


ট্রাম্পের অভিবাসন নীতির বিরুদ্ধে মুখ খুললেন অ্যাঞ্জেলিনা

কালের কণ্ঠ অনলাইন   

৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:২৩



ট্রাম্পের অভিবাসন নীতির বিরুদ্ধে মুখ খুললেন অ্যাঞ্জেলিনা

ট্রাম্পের অভিবাসন নীতির বিরুদ্ধে এবার মুখ খুললেন মার্কিন অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি।

নতুন মার্কিন প্রেসিডেন্টের চেয়ারে বসার আগে থেকেই জনপ্রিয়তায় ভাটা। আর এই অভিবাসন নীতিতে সইয়ের পর তো ঘরে-বাইরে রীতিমতো খলনায়ক ডোনাল্ড ট্রাম্প। সাত দেশের রোষ দাবানলে পরিণত হয়েছে ইতিমধ্যেই। প্রতিবাদ-বিক্ষোভ মার্কিনজুড়ে। আর এমন পরিস্থিতিতে তার বিরুদ্ধে মুখ খুললেন অ্যাঞ্জেলিনা জোলি। শুধু দুনিয়াখ্যাত অভিনেত্রীই নন, ২০১২ থেকে ইউনাইটেড নেশনস হাইকমিশনার অব রিফিউজির দূত হিসেবে কাজ করছেন তিনি। টুইটে প্রতিবাদও জানান তিনি।

মার্কিনিদের নিজেদেরই নিজেদের রক্ষা করতে হবে বলে টুইট করেছেন জোলি। যেভাবে শরণার্থীদের পুনর্বাসন আটকানো হচ্ছে বা কিছু মুসলিম দেশের নাগরিকদের আমেরিকায় আসা বন্ধ করা হচ্ছে, সেটা কখনও আমেরিকানদের কাছে কাঙ্ক্ষিত নয়। নিরাপত্তার জন্য মার্কিনিরা নিজেদের মূল্যবোধ ভুলে যেতে পারেন না বলে মন্তব্য জোলির।

শরণার্থীদের জন্য দরজা বন্ধ করে দিলেই যে নিরাপদ হওয়া যাবে, তেমনটা নয়।

উল্লেখ্য, অ্যাঞ্জেলিনা জোলি একজন জনপ্রিয় মার্কিন অভিনেত্রী। তিনি তিনবার গোল্ডেন গ্লোব পুরস্কার, দুইবার স্ক্রিন অ্যাক্টরস গিল্ড পুরস্কার এবং একবার একাডেমি পুরস্কার লাভ করেছেন। এ ছাড়াও ২০০১ সালে তিনি জাতিসংঘের শরণার্থী সংস্থার শুভেচ্ছাদূত মনোনীত হন। এসবের বাইরেও তিনি একাধিকবার 'বিশ্বের সেরা সুন্দরী' নির্বাচিত হয়েছেন।


মন্তব্য