kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


পর্ন দেখায় ভারতে শীর্ষে পাটনা

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৬ ১৯:৫৮



পর্ন দেখায় ভারতে শীর্ষে পাটনা

স্টেশনে বসে ট্রেনের অপেক্ষার দিন আর নয়, তাই স্টেশনগুলিতে ফ্রি Wi-Fi-এর ব্যবস্থা করেছে ভারতীয় রেলের টেলিকম প্রদানকারী সংস্থা রেলটেল। কিন্তু, এই Wi-Fi ব্যবহার করে স্টেশনে বসে চলছে পর্ন দেখা।

বিহারের পাটনা স্টেশন সম্পর্কে এমনই চাঞ্চল্যকর তথ্য মিলছে ভারতীয় রেলের পক্ষ থেকে। গোটা ভারতের মধ্যে রেল স্টেশনে Wi-Fi-তে ইন্টারনেট সার্চে সবচেয়ে এগিয়ে পাটনা। তবে অধিকাংশ সার্চই ব্লু ফিল্ম বা পর্ন সম্পর্কিত। পাটনার পরে রেল স্টেশনে ইন্টারনেট সার্চে দ্বিতীয় জয়পুর। এরপর যথাক্রমে বেঙ্গালুরু ও দিল্লি।

রেলটেলের এক কর্মকর্তা জানিয়েছেন, ‘ফ্রি Wi-Fi চালু হওয়ার পর থেকে সবথেকে বেশি তা ব্যবহার হয়েছে পাটনা স্টেশনে। এবং অধিকাংশই পর্ন দেখার জন্য। ’ Wi-Fi ব্যবহারের রেকর্ড থেকে এই তথ্য জানা যায় বলে জানিয়েছেন ওই কর্মকর্তা। তবে শুধু পর্ন নয়, অ্যাপ ডাউনলোড, বলিউড ও হলিউড ছবিও ডাউনলোড করা হয়েছে।

দানাপুর ডিভিশনের অন্তর্গত পাটনা বিহারের একমাত্র ফ্রি Wi-Fi থাকা স্টেশন। দেশটির ব্যস্ত স্টেশনগুলির মধ্যে অন্যতম পটনায় প্রতিদিন ২০০-র বেশি ট্রেন চলাচল করে। রেলটেলের কর্মকর্তা বলেন, পর্ন সাইট ছাড়াও ইউটিউব সার্চ চলে পটনা স্টেশনে।

এর ফলে কি Wi-Fi পরিষেবা বন্ধ হওয়ার কোনো সম্ভাবনা রয়েছে? স্পষ্ট উত্তর মেলেনি। উলটা আগামীদিনে 1GB থেকে 10GB Wi-Fi পরিষেবা দেওয়ার চিন্তাভাবনা করছে রেলটেল।


মন্তব্য