kalerkantho


ওড়িশায় হাসপাতালে অগ্নিকাণ্ডে নিহত ২৩

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৬ ০৯:০৪



ওড়িশায় হাসপাতালে অগ্নিকাণ্ডে নিহত ২৩

ভারতের ওড়িশায় একটি হাসপাতালের ডায়ালিসিস ওয়ার্ডে লাগা ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৩ রোগী নিহত হওয়ার খবর পাওয়া গেছে। সোমবার ভুবনেশ্বরের সাম নামের ওই হাসপাতালে এ দুর্ঘটনা ঘটে।

এতে গুরুতর আহত হয়েছেন আরও ৪০ জন। খবর আনন্দবাজার পত্রিকার। খবরে বলা হয়, প্রায় ৪ ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনতে পারে। তবে হাসপাতালের ভিতরে এখনও অনেকের আটকে থাকার আশঙ্কা রয়েছে।

ভুবনেশ্বর ফায়ার সার্ভিসের ডিজিপি বিনয় বেহেরা জানান, এই হাসপাতালের তিনতলায় রয়েছে ডায়ালিসিস ওয়ার্ডটি। সেখানেই কোনোভাবে আগুন লেগে যায়। শুধুমাত্র এই ওয়ার্ডেই ৩০ জন রোগী ছিলেন। তাদের প্রত্যেকের অবস্থা গুরুতর হওয়ায় কেউই ঘটনা টের পাওয়ার সঙ্গে সঙ্গে ওয়ার্ডের বাইরে বেরতে পারেননি। উদ্ধার করা শুরু হওয়ার আগেই আগুনে পুড়ে ও বিষাক্ত ধোঁয়ায় দমবন্ধ হয়ে অনেক রোগীই মারা গিয়েছেন। তার ওপর ওই ওয়ার্ড থেকে আগুন তিনতলার অন্য ওয়ার্ডেও দ্রুত ছড়িয়ে পড়ে।

ফলে অন্য ওয়ার্ডের রোগীদের মধ্যেও আতঙ্ক ছড়িয়ে পড়ে। নিজেদের বাঁচাতে অনেকেই তিনতলার জানালা দিয়ে ঝাঁপ দেন। হাসপাতালের ডেপুটি সুপারিটেনডেন্ট বাসন্তী পাল বলেন, কী ভাবে আগুন লাগল তা ফায়ার সার্ভিস তদন্ত করে জানাবে। এখন পর্যন্ত ২৩ জনের মৃত্যু হয়েছে। তবে আগুনের খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই আমাদের সমস্ত স্টাফ রোগীদের উদ্ধার কাজে হাত লাগান। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

 


মন্তব্য