kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


হিলারিকে ড্রাগ টেস্টের চ্যালেঞ্জ ট্রাম্পের

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৬ ০৯:২৬



হিলারিকে ড্রাগ টেস্টের চ্যালেঞ্জ ট্রাম্পের

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলীয় প্রার্থী ডোনাল্ড ট্রাম্প এবার নতুন বিতর্কের জন্ম দিয়েছেন। তিনি অভিযোগ করেছেন তাদের সর্বশেষ বিতর্কের আগে তার প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটন মাদক জাতীয় দ্রব্য গ্রহণ করেছেন।

তিনি বুধবার পরবর্তী বিতর্কের আগে তাদের দুজনের ড্রাগ টেস্ট দেওয়ার প্রস্তাব করেছেন। নিউ হ্যাম্পশায়ারে এক সমাবেশে মিস্টার ট্রাম্প আরও অভিযোগ করেছেন যে তার বিরুদ্ধে নির্বাচন কারচুপি হচ্ছে।

হিলারি শিবির থেকে অবশ্য বলা হচ্ছে উপায় না দেখে মিস্টার ট্রাম্প নির্বাচনকে হেয় করার চেষ্টা করছেন। যৌন হয়রানির নানা বিতর্কের প্রেক্ষাপটে গুরুত্বপূর্ণ রাজ্যগুলোতে সমর্থন হারাচ্ছেন মিস্টার ট্রাম্প। এর আগে অভিযোগকারীদের একজন, সামার জারভোস অভিযোগ করেছেন, ২০০৭ সালের দিকে ডোনাল্ড ট্রাম্প তার সঙ্গে জোর করে যৌন সম্পর্ক করার চেষ্টা করেছেন।

চাকরির আলোচনার জন্য একটি হোটেলে ডেকে নিয়ে ডোনাল্ড ট্রাম্প ওই ঘটনা ঘটিয়েছিলেন বলে তিনি অভিযোগ করেছেন। এদিকে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা আমেরিকানদের সতর্ক করে দিয়ে বলেছেন, নভেম্বরের নির্বাচনে আসলে গণতন্ত্রের ওপরই ভোটাভুটি হতে যাচ্ছে। একজন প্রেসিডেন্ট হবার জন্য ডোনাল্ড ট্রাম্প সৎ ব্যক্তি নন বলেও তিনি বর্ণনা করেছেন।

 


মন্তব্য