kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


থেরাপিস্টের সঙ্গে বাচ্চাদের দেখা ব্র্যাডের

কালের কণ্ঠ অনলাইন   

১৫ অক্টোবর, ২০১৬ ১৬:১১



থেরাপিস্টের সঙ্গে বাচ্চাদের দেখা ব্র্যাডের

অ্যাঞ্জেলিনা জোলি ডিভোর্স ফাইল করার পর এই প্রথম বাচ্চাদের সঙ্গে দেখা করতে পারলেন ব্র্যাড পিট। ডিজনির প্রস্তাব ফেরালেন অ্যাং লি, লাইভ-অ্যাকশন ছবির পরিচালনায় আপত্তি।

ট্রিলজি নয়, অন্তত পাঁচটা ছবি হবে ফ্যান্টাস্টিক বিস্ট্স সিরিজের। অ্যাঞ্জেলিনা জোলি ডিভোর্স ফাইল করার পর এই প্রথম বাচ্চাদের সঙ্গে দেখা করতে পারলেন ব্র্যাড পিট। তা-ও সব সন্তানের সঙ্গে নয়। কিন্তু ছয়জন সন্তানের মধ্যে ঠিক কাদের সঙ্গে দেখা হয়েছে, তা জানা যায়নি। যেহেতু ব্র্যাডের বিরুদ্ধে সন্তানদের ওপর শারীরিক অত্যাচারের অভিযোগ এনেছিলেন জোলি, তাই সাক্ষাতের সময় একজন থেরাপিস্টও ছিলেন সঙ্গে। এখনও অভিযোগের তদন্ত জারি রেখেছে এক মার্কিন গোয়েন্দা সংস্থা।

ডিজনির প্রস্তাব ফেরালেন অ্যাং লি, লাইভ-অ্যাকশন ছবির পরিচালনায় আপত্তি ১৯৯৮ সালের হিট অ্যানিমেশন ছবি মুলান এর লাইভ অ্যাকশন রিমেক তৈরি করতে উৎসুক ডিজনি। পরিচালকের আসনে তারা চেয়েছিল অ্যাং লিকে। কিন্তু তাতে রাজি হননি লাইফ অফ পাই এর পরিচালক। প্রস্তাব নাকচ করার পিছনে কোনও কারণ জানাননি তিনি। হলিউডে যখন হোয়াইটওয়াশিংএর অভিযোগ হামেশাই উঠছে, ডিজনি চেয়েছিল মুলান ছবির মূল কাস্ট যেন চিনা ব‌ংশোদ্ভূতই হন। পরিচালক হিসেবেও তারা চেয়েছিল, তাইওয়ানিজ ব‌ংশোদ্ভূত অ্যাং লিকেই। কিন্তু তিনি রাজি না হওয়ায় নতুন কাউকে খোঁজার জন্য ব্যস্ত হয়ে পড়েছেন নির্মাতারা। আগামী বছরের নভেম্বরে এই ছবি মুক্তি পাওয়ার কথা। চিত্রনাট্য প্রায় তৈরি। তাই যত তাড়াতাড়ি সম্ভব প্রোডাকশন শুরু করে দিতে চায় ডিজনি। মুলান একটি চিনা মেয়ের গল্প, যে ছেলে সেজে নিজের বাবার সেনাবাহিনির সঙ্গে লড়াইয়ের মাঠে নামে।

ট্রিলজি নয়, অন্তত পাঁচটা ছবি হবে ফ্যান্টাস্টিক বিস্ট্‌স সিরিজের হ্যারি পটার সিরিজের স্পিন অফ ফ্যান্টাস্টিক বিস্ট্‌স অ্যান্ড হোয়্যার টু ফাইন্ড দেম যে একক ছবি নয়, একটা ফ্র্যাঞ্চাইজি, তা অনেক আগেই জানা গিয়েছিল। কিন্তু সম্প্রতি একটি ফ্যান ইভেন্টে লেখক জে কে রোওলিং জানিয়েছেন, অন্তত পাঁচটা ছবি তৈরি হবে এই ফ্র্যাঞ্চাইজিতে। রোওলিং এ-ও জানান, দ্বিতীয় ছবির চিত্রনাট্য লেখা প্রায় শেষ। তিনি এখন ফিনিশিং টাচ দিচ্ছেন। শুরুর দিকে নাকি এতটা বিস্তারিতভাবে এই সিরিজের বিষয়ে ভাবেননি। কিন্তু দুটো ছবির চিত্রনাট্য লেখার পর তাঁর মনে হয়েছে, জাদু দুনিয়া নিয়ে এখনও অনেক গল্প বলা বাকি আছে। ভক্তদের তিনি ইশারায় জানিয়েছেন, ডাম্বলডোর এবং তার প্রতিদ্বন্দ্বী গ্রিন্ডেলওয়াল্ডের মুখোমুখি লড়াই নিয়ে গল্প ফাঁদবেন তিনি। স্বাভাবিকভাবেই এই তথ্য পেয়ে আপ্লুত পটার-ভক্তেরা! ফ্যান্টাস্টিক বিস্ট্‌স অ্যান্ড হোয়্যার টু ফাইন্ড দেম মুক্তি পাচ্ছে ১৮ নভেম্বরে।

 


মন্তব্য