kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


একা রাস্তা পার হওয়ার অভিযোগে মুরগিকে জেল

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৬ ২৩:১২



একা রাস্তা পার হওয়ার অভিযোগে মুরগিকে জেল

কীভাবে দিনের ব্যস্ত সময়ে মুরগিটি রাস্তায় চলে এসেছিল কেউ জানে না। ব্রিটেনের দুন্দির ইস্ট মার্কেটগেটে টেসাইড পুলিশের কাছে কয়েক গাড়ি চালক ওই মুরগির গতিবিধি নিয়ে খবর দেন।

ওই চালকেরা নাকি অভিযোগ করেন, এভাবে মুরগিটি রাস্তায় একা একা চলে আসায় সকলেই চিন্তায় পড়েছেন। মুরগির গতিবিধি দেখে গাড়ি চালাতে হচ্ছে। এর ফলে, ওই জায়গায় গাড়ির গতি কমে গিয়েছে এবং মাঝে মধ্যেই যানজট হচ্ছে।  
গাড়ি চালকদের কাছ থেকে এই খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান পুলিশ অফিসার। তিনি দেখেন, রাস্তা জুড়ে নিজের খেয়ালমতো ঘুরে বেড়াচ্ছে মুরগিটি। আর চালকরা মুরগিটিকে গাড়ির ধাক্কা থেকে বাঁচাতে আস্তে ড্রাইভ করছেন। পুলিশ অফিসার কোনমতে মুরগিটিকে ধরতে সমর্থ হন। এবং মুরগিটিকে থানায় নিয়ে গিয়ে লকআপে পুরে দেন। ততক্ষণে পুলিশ অফিসার ঘেমে-নেয়ে একাকার।  
পরে টেসাইড পুলিশ ডিভিশন থেকে জানানো হয় মুরগিটির বিরুদ্ধে গুরুতর অভিযোগ রয়েছে। কারণ, সে দিনের ব্যস্ত সময়ে যেভাবে অবিবেচকের মতো রাস্তায় চলে এসেছিল, সেটা অন্যায়। এর জেরে ট্র্যাফিক চলাচলে বিভ্রাট তৈরি হয়েছিল। এমনকী, যে কোনও মুহূর্তে বড় কোনও দুর্ঘটনাও ঘটে যেতে পারত বলে জানায় টেসাইড পুলিশ।  
তবে, আপাতত মুরগির মালিকের খোঁজ চালাচ্ছে টেসাইড পুলিশ। এর জন্য তাদের ফেসবুক পেজেও আর্জি রেখেছে তারা। কিন্তু, যতদিন না মুরগির মালিকের খোঁজ মিলছে ততদিন ‘দ্য স্কটিশ সোসাইটি ফর দ্য প্রিভেনশন অফ ক্রুয়েলটি টু অ্যানিম্যালস’ বা ‘এসএসপিসিএ’-র তত্বাবধানে মুরগিটিকে রাখা হবে বলে জানিয়েছে টেসাইড পুলিশ ডিভিশন। - সূত্র : এবেলা


মন্তব্য