kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


বেঁচে থাকার জন্য আমন্ত্রিতদের কাছে অর্থ সাহায্য চাইলেন হবু বউ

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৬ ১৯:২৪



বেঁচে থাকার জন্য আমন্ত্রিতদের কাছে অর্থ সাহায্য চাইলেন হবু বউ

দীর্ঘদিন ধরেই ডিম্বাশয় ক্যান্সারে আক্রান্ত লন্ডনের বাসিন্দা এমা হাউস্টন। অপারেশন করেও কোন ফল মেলেনি।

এই অবস্থাতেই প্রেমিকের সঙ্গে বিয়ে করার সিদ্ধান্ত নেয় এমা। আর সেই অনুষ্ঠানে আমন্ত্রিতদের বিয়ের উপহারের বদলে তাঁর চিকিৎসার জন্য অর্থ সাহায্য চাইলেন তিনি।

গত বেশ কয়েক বছর যাবৎ এই মারণ রোগে আক্রান্ত এমা। প্রথমে চিকিৎসকরা অপারেশনের পর জানায়, তিনি ক্যান্সার মুক্ত, কিন্তু ফের শারীরিক সমস্যা দেখা দিলে চিকিৎসকেরা জানিয়ে দেন এই রোগ এমার শরীর থেকে নির্মূল করা সম্ভব নয় সহজে। ইমিউনোথেরাপির মাধ্যমেই তিনি যুঝতে পারবেন এই রোগের সঙ্গে। কিন্তু এই চিকিৎসায় প্রচুর অর্থ প্রয়োজন। কিন্তু এমা ও তাঁর পরিবার কখনওই আশা ছাড়েননি। পরিস্থিতির সঙ্গে লড়াই করেই চিকিৎসা চলছে তাঁর।

এমার বক্তব্য, তিনি জানেন এই থেরাপি না করলে ক্রমাগত মৃত্যুর মুখে ঢলে পড়বেন তিনি। তাই হাল ছেড়ে দিতে নারাজ তিনি।

নিজের জীবনের মেয়াদ ঠিক কতদিন তা জানেন না এমা, কিন্তু ভালবাসার সঙ্গীর সঙ্গে সংসার করার স্বপ্ন ভেঙে যেতে দেননি। তাই তড়িঘড়ি বিয়ের দিন ঠিক করে ফেলেছেন তাঁরা। আর বন্ধু ও আত্মীয়দের কাছে উপহারের পরিবর্তে নিজেই উদ্যোগ নিয়ে চিকিৎসার জন্য অর্থ সাহায্য দেওয়ার অনুরোধ জানিয়েছেন।

এমা জানিয়েছেন, তিনি বেঁচে থাকতে চান আর তাঁর জন্য এই মুহূর্তে প্রয়োজন প্রচুর টাকার। তাই শুভাকাঙ্খিদের কাছে তাঁর এই আবেদন।

ইতিমধ্যেই তাঁর হিতৈষীরা অনেকেই সাড়া দিয়েছেন এই আবেদনে। এমাও বেশ খুশি। তিনি আশাবাদী তাঁর এই পদক্ষেপ তাঁর চিকিৎসার জন্য দরকার অর্থের খানিকটা হলেও প্রয়োজন মেটাবে।
সূত্র-সংবাদ প্রতিদিন


মন্তব্য