kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০১৬। ১৮ অগ্রহায়ণ ১৪২৩। ১ রবিউল আউয়াল ১৪৩৮।


৫৭ ঘণ্টা পর জঙ্গিমুক্ত প্যাম্পোরের সরকারি ভবন, খতম ২ জঙ্গি

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৬ ১৮:০৯



৫৭ ঘণ্টা পর জঙ্গিমুক্ত প্যাম্পোরের সরকারি ভবন, খতম ২ জঙ্গি

প্রায় ৫৭ ঘণ্টা পর অবশেষে জঙ্গিমুক্ত প্যাম্পোরের সরকারি ভবন। গোটা ভবনে তল্লাশি অভিযানও প্রায় শেষ হয়ে গিয়েছে বলে সেনার তরফ থেকে জানানো হয়েছে।

অন্যদিকে ভবনের মধ্যে থেকে দুজন জঙ্গির মৃতদেহ উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে। জঙ্গিমুক্ত হলেও এখনও নিরাপত্তা হালকা করা হচ্ছে না। যে কোনও পরিস্থিতির যাতে দ্রুত মোকাবিলা করা যায়, সে কারণে নিরাপত্তা ব্যবস্থা আঁটসাঁট করা হয়েছে।

দু’দিন পেরিয়ে তিন দিনে পড়েছে। এখনও প্যাম্পোরে থামেনি গুলির শব্দ। এক জঙ্গিকে খতম করতে পেরেছে সেনাবাহিনী। পুলওয়ামার প্যাম্পোরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সরকারি ভবনে লুকিয়ে থাকা জঙ্গিদের গুলির লড়াই এখনও জারি রয়েছে। ২-৩ জন জঙ্গি বাড়িটিতে লুকিয়ে রয়েছে বলে সূত্রের খবর।

এদিকে, সাত তলা ইডিআই ভবন লক্ষ্য করে রকেট লঞ্চার ও গ্রেনেড ছুঁড়ছে ভারতীয় সেনাবাহিনী। ইতিমধ্যেই ওই বহুতলের তিনটি তলা পুরোপুরি ভস্মীভূত। শ্রীনগর থেকে ১২ কিলোমিটার দূরে প্যাম্পোরে এই সরকারি ভবনটি ঝিলম নদীর তীরে। এতে ৭০টি ঘর রয়েছে। এই ইন্টারপ্রেনারশিপ ডেভেলপমেন্ট ইন্সটিটিউটে এর আগে চলতি বছরের ফেব্রুয়ারি মাসেও হামলা চালিয়েছিল জঙ্গিরা। সেবার গুলির লড়াইয়ে নিহত হন তিন জওয়ান।

ওই ভবনকে জঙ্গিমুক্ত করার জন্য ৫০টি রকেট, মেশিন গান ও বিস্ফোরক ব্যবহার করেছে সেনাবাহিনী। গত সোমবার এই হামলায় এক সেনা জওয়ান আহত হন। এরপরই ৯ প্যারা ইউনিটকে ব্যবহার করা হচ্ছে এই অপারেশনের জন্য। এই ইউনিটই সার্জিক্যাল স্ট্রাইকের জন্য অভিযানে অংশ নিয়েছিল।
সূত্র-কলকাতা ২৪


মন্তব্য