kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


আহত ৪

কানেকটিকাটের রাস্তায় প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, নিহত ১

নিউ ইয়র্ক প্রতিনিধি    

১২ অক্টোবর, ২০১৬ ১৩:৪৪



কানেকটিকাটের রাস্তায় প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, নিহত ১

যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের ইস্ট হার্টফোর্ড শহরের প্রধান সড়কের ওপর একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় এক যাত্রী নিহত ‌এবং চারজন আহত হয়েছেন।

শিক্ষার্থী পাইলট, বিমানের ক্রুসহ সড়কের দুই গাড়ির চালককে গুরুতর আহতাবস্থায় স্থানীয় সেইন্ট ফ্রান্সিস হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় সময় বিকেল পৌনে ৪টার দিকে (বাংলাদেশ সময় রাত পৌনে ২টা) এ দুর্ঘটনা ঘটে।

প্রশিক্ষণরত এ বিমানটি ইস্ট হার্টফোর্ডের ব্রাইনার্ড বিমানবন্দরে অবতরণের কথা ছিল। অবতরণের পাঁচ মিনিট আগেই দুর্ঘটনায় পড়ে বিমানটি।

ইস্ট হার্টফোর্ড শহরের প্রধান সড়কের ব্যবসায়ী ও প্রত্যক্ষদর্শীরা জানান, শিক্ষার্থী পাইলটের চালানো এ বিমানটি বিধ্বস্ত হওয়ার আগে ঠকঠক করে একটি শব্দ হচ্ছিল, যা শুনে তারা ভীষণ ভয় পেয়েছিলেন। একপর্যায়ে বিমানটি এসে তাদের দোকানের সামনেই বিধ্বস্ত হয়। রাস্তার ওপর পড়ার সঙ্গে সঙ্গেই বিমানটিতে দাউদাউ করে আগুন জ্বলতে দেখেন তারা।

পুলিশ, ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে গুরুতর আহত পাইলটসহ অন্যদের স্থানীয় হাসপাতালে ভর্তি করেন। এ দুর্ঘটনার ফলে ইস্ট হার্টফোর্ডের পাঁচ শতাধিক বাড়ি বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বিশ্বখ্যাত বিমান প্রস্তুতকারী কারখানা 'প্রাট অ্যান্ড হুইটনি'র কাছে বিমানটি বিধ্বস্ত হওয়ায় অনেকেই আতঙ্কিত হয়ে পড়েন।

ইস্ট হার্টফোর্ডের মেয়র মার্সিয়া লেক্লের্ক আহত এক যাত্রীর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। তিনি গণমাধ্যমকে জানান, এটি একটি দুর্ঘটনা মাত্র। এতে স্থানীয় বাসিন্দাদের ভয়ের কিছুই নেই। এফবিআইসহ আইনপ্রয়োগকারী সংস্থা বিমান দুর্ঘটনায় বিষয়টি তদন্ত করছেন বলে উল্লেখ করেন তিনি।


মন্তব্য