kalerkantho


ভারতে হামলা চালাতে কাশ্মীরে প্রস্তুত ২৫০ জঙ্গি

কালের কণ্ঠ অনলাইন   

১১ অক্টোবর, ২০১৬ ১৪:০৩



ভারতে হামলা চালাতে কাশ্মীরে প্রস্তুত ২৫০ জঙ্গি

পাকিস্তানভিত্তিক তিন জঙ্গি সংগঠনের কমপক্ষে ২৫০ জঙ্গি ভারতের অনুপ্রবেশের জন্য কাশ্মীরে লুকিয়ে রয়েছে। সার্জিক্যাল স্ট্রাইকের বদলা নিতে নিয়ন্ত্রণরেখা পার হয়ে ভারতীয় সেনাবাহিনীর ওপর আক্রমণের পাঁয়তারা কষছে এরা।

গোয়েন্দাদের কাছ থেকে পাওয়া তথ্য বিশ্লেষণ করে এমনটাই মনে করছে ভারত সরকার। দ্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের দাবি, ২৫০ জঙ্গির ১০৭ জনই স্থানীয়, বাকিরা পাকিস্তানের। তবে টাইমস অফ ইন্ডিয়া বলছে, এই জঙ্গিরা মূলত লস্কর-ই-তৈয়বা, জঈশ-ই-মুহাম্মদ এবং হিজবুল মুজাহিদিনের এবং এরা পাকিস্তানের মদদপুষ্ট।
 
টাইমস অফ ইন্ডিয়ার খবরে প্রকাশ, ভারতের সার্জিক্যাল স্ট্রাইকের বদলা নিতে সীমান্তের ভারতীয় নিরাপত্তারক্ষীদের টার্গেট করার নির্দেশ রয়েছে লুকিয়ে থাকা জঙ্গিদের। দ্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের খবরে প্রকাশ, ভারত সরকারের পক্ষ থেকে জম্মু ও কাশ্মীর সীমান্তের নিরাপত্তারক্ষী বাহিনীকে চূড়ান্ত সতর্ক থাকতে বলা হয়েছে এবং জঙ্গি হামলার জন্য আগাম প্রস্তুত থাকার সতর্কবার্তাও দেওয়া হয়েছে। দুটি সূত্রের খবর অনুযায়ী, সীমান্তের নজরদারি জোরদার করা হয়েছে। এদিকে আবার ভারতীয় সেনাবাহিনী, বিএসএফ, সিআরপিএফ এবং জম্মু ও কাশ্মীর পুলিশ জঙ্গিদের খুঁজতে চিরুনি অভিযান শুরু করেছে।

 


মন্তব্য