kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


বন্ধ হয়ে গেল ''ট্রাম্প তাজমহল''

কালের কণ্ঠ অনলাইন   

১০ অক্টোবর, ২০১৬ ২১:০০



বন্ধ হয়ে গেল ''ট্রাম্প তাজমহল''

কালকেই প্রেসিডেন্সিয়াল ডিবেটে হিলারি ক্লিন্টনের কাছে হার মানতে হয়েছে, আজ আরেক দুঃসংবাদ ডোনাল্ড ট্রাম্পের জন্য। ট্রাম্পের সাধের ক্যাসিনো "ট্রাম্প তাজমহল'' বন্ধ হয়ে গেল আজ থেকে।

 

আমেরিকার আটলান্টা প্রদেশের ক্যাসিনোর বাজারে এখন মন্দা চলছে। ২০১৪ সাল থেকে একের পর ক্যাসিনো অর্থের অভাবে বন্ধ হয়ে যাচ্ছে। সেই তালিকায় যোগ হলো ট্রাম্পের এই ক্যাসিনো। এর ফলে প্রায় ৩ হাজার কর্মী বেকার হয়ে গেলেন।  

বেশ কিছুদিন ধরেই এই ক্যাসিনোর কর্মীরা স্বাস্থ্য বিমা ও সঠিক পেনশনের দাবিতে লড়াই চালাচ্ছিলেন। বলেছিলেন, শ্রমিক হিসেবে সমস্ত সুবিধা না পেলে তাঁরা কাজ বন্ধ করে দেবেন। কিন্তু, দেউলিয়া অবস্থায় এই ক্যাসিনোর ক্ষমতা নেই এসব দাবি মেটানোর। তাই বাধ্য হয়েই ট্রাম্পের বন্ধু ও এই ক্যাসিনোর আরেক মালিক কার্ল ইচান এটি বন্ধ করার সিদ্ধান্ত নিলেন।  

উল্লেখ্য, ১৯৯০ সালে এটি তাজমহলের অনুকরণে তৈরি করেছিলেন ট্রাম্প। ভারতীয় স্থাপত্যকে কিছুটা ব্যঙ্গ করাই এর উদ্দেশ্য ছিল। এটিকে পৃথিবীর অষ্টম আশ্চর্য বলতেন ট্রাম্প। ক্যাসিনোর কর্মীরাও জানিয়েছেন, কর্তৃপক্ষের এই সিদ্ধান্তের জন্যই তিন হাজার পরিবারের ভবিষ্যৎ প্রশ্নের মুখে দাঁড়িয়ে গেল।
সূত্র-আজকাল    


মন্তব্য