kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


পাক-ভারত সংঘাতে অনিশ্চিত হবু দাম্পত্য

কালের কণ্ঠ অনলাইন   

৮ অক্টোবর, ২০১৬ ০২:০৪



পাক-ভারত সংঘাতে অনিশ্চিত হবু দাম্পত্য

পাক অধিকৃত কাশ্মীরে ভারতীয় সেনার অতর্কিত আক্রমণের জেরে টানাপোড়েনের মুখে দুই দেশের সম্পর্ক। পারস্পরিক সম্পর্কের অবনতি থাবা বসিয়েছে ভালোবাসার রাজপ্রাসাদেও।

পাক ভূমিতে জঙ্গি ঘাঁটি খতম করতে সার্জিকাল স্ট্রাইক হেনেছে ভারতীয় সেনা। তার জেরে তলানিতে ঠেকেছে পাক-ভারত সম্পর্ক। আর তারই মাশুল গুণছেন সীমান্তের দুই পারে থাকা প্রেমিক-প্রেমিকারা। ভেস্তে যেতে বসেছে পাকিস্তানি তরুণীর সঙ্গে ভারতীয় এক যুবকের আসন্ন বিয়ে।

নিয়ন্ত্রণ রেখা বরাবর ঘনাচ্ছে অশান্তির মেঘ। এই অবস্থায় অনিশ্চয়তার অন্ধকারে দুই দেশের দুই নবীনের ভবিষ্যত্‍। সংবাদপত্রের সাম্প্রকতিক রিপোর্ট অনুযায়ী, পাকিস্তানে অবস্থিত ভারতীয় দূতাবাস কনে ও তাঁর পরিবারকে ভারতে আসার ভিসা মঞ্জুর করেনি। বিষয়টি নিয়ে তাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের দ্বারস্থ হয়েছেন হবু বর নরেশ তেওয়ানি।

টাইমস অফ ইন্ডিয়াকে নরেশ জানিয়েছেন, আগামী ৭ নভেম্বর বিয়ের তারিখ ঠিক হয়েছে। অনুষ্ঠানের সমস্ত আয়োজনও সম্পূর্ণ হয়েছে। এই অবস্থায় স্বয়ং পাত্রী ও তাঁর পরিবারেরই এদেশে পৌঁছাতে জটিল সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। পরিস্থিতির জেরে বিয়েটাই না কেঁচে যায়, মনে করছেন উদ্বিগ্ন পাত্র। জানা গেছে, নির্ধারিত সময়ে সমস্ত নিয়ম-কানুন মেনেই ভিসৈার জন্য দরখাস্ত করেন পাত্রীপক্ষ। কিন্তু সাম্প্রতিক রাজনৈতিক ঘটনাবলীর সুবাদে সেই আবেদনে সিলমোহর দেয়নি ভারত সরকার।

সূত্র: এই সময়


মন্তব্য