kalerkantho


চুরি করতে গিয়ে ধরা পড়ল দুই পুলিশ

কালের কণ্ঠ অনলাইন   

৭ অক্টোবর, ২০১৬ ১৪:৪৫



চুরি করতে গিয়ে ধরা পড়ল দুই পুলিশ

ভারতের ঝাড়খণ্ডে থানায় অভিযোগ হয়েছিল চুরির। আর এরপর ক্লোজড সার্কিট ক্যামেরার ফুটেজ দেখে পুলিশ খোঁজার চেষ্টা করছিল চোরের চেহারা। কিন্তু তা দেখতে গিয়েই মাথায় হাত তাদের! ক্যামেরার ছবিতে দেখা যাচ্ছে দোকানে যে ঢুকছেন তাদেরই দুই সহকর্মী! এক পুলিশ সদস্যকে আবার টাকা নিতেও দেখা যাচ্ছে ছবিতে। ঘটনা ভারতের ঝাড়খন্ড রাজ্যের গিরিডির।

জেলার পুলিশ সুপারিন্টেডেন্ট অখিলেশ ওয়ারির বিবিসিকে জানিয়েছেন, চুরি করতে দেখা গেছে যে দুজন পুলিশ সদস্যকে, তাদের গ্রেপ্তার করা হয়েছে, বাহিনী থেকেও সাসপেন্ড করা হয়েছে।

গিরিডি পুলিশ বলছে, শহরের টুন্ডি রোডের এক কাগজ ব্যবসায়ী অভিযোগ জানিয়েছিলেন যে দোকানের শাটার ভেঙে চুরি হয়েছে তার দোকানে। সেই অভিযোগের তদন্তে নেমে পুলিশ ক্লোজড সার্কিট ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখতে শুরু করে।

চোররা যে দোকানের শাটার ভাঙছে, সেই ছবি দেখা যায়। আর তার প্রায় দেড় ঘণ্টা পড়ে 'টাইগার মোবাইল' নামের টহলদার বাহিনীর দুই পুলিশ সদস্য সেখানে পৌঁছান।

পুলিশ সুপারিন্টেডেন্ট বলছেন, এদের একজনের দোকান থেকে টাকা চুরি করার ছবি ক্যামেরায় ধরা পড়েছে। টাকার অঙ্কটা অবশ্য সামান্যই। দোকান মালিক জানিয়েছেন চুরি হয়েছে চার শ টাকা!

সামাজিক মাধ্যমে এই ঘটনার খবর প্রকাশ পেতেই তা ভাইরাল হয়ে গেছে, আর তাতে ব্যাপক সংখ্যক মানুষ কমেন্টও করা শুরু করেছেন।

বিভিন্ন অপরাধমূলক কাজে পুলিশের জড়িয়ে পড়ার ঘটনা ঝাড়খন্ডে এই প্রথম নয়। সাম্প্রতিক সময়ে অন্তত এক ডজন এ ধরনের অভিযোগ এসেছে পুলিশ সদস্যদের বিরুদ্ধে।
সূত্র : বিবিসি বাংলা।


মন্তব্য