kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


সার্জিক্যাল স্ট্রাইক করা কমান্ডোদের অভিনন্দন জানাবেন নরেন্দ্র মোদি

কালের কণ্ঠ অনলাইন   

৫ অক্টোবর, ২০১৬ ১৮:১৫



সার্জিক্যাল স্ট্রাইক করা কমান্ডোদের অভিনন্দন জানাবেন নরেন্দ্র মোদি

পাক অধিকৃত কাশ্মীরে সার্জিক্যাল স্ট্রাইক মিশন শেষ করে আসা কমান্ডোদের ব্যক্তিগতভাবে অভিনন্দন জানাবেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ক’দিনের মধ্যে তাঁদের নিয়ে আসা হবে দিল্লিতে, সেখানে নরেন্দ্র মোদি তাঁদের সঙ্গে দেখা করে জঙ্গি ঘাঁটি সফলভাবে গুঁড়িয়ে দেওয়ার জন্য তাঁদের অভিনন্দন জানাবেন।

এখনও পর্যন্ত সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে প্রধানমন্ত্রী একটি কথাও বলেননি। তবে অপারেশনের সময় তিনিও অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে রাত জেগে প্রতিটি মুহূর্তের খেয়াল রাখছিলেন। জানা গেছে, মোদির রুটিন বুঝে ওই কমান্ডোদের নিয়ে আসা হবে দিল্লিতে। এর আগে গত বছর মায়ানমারে ঢুকে জঙ্গিদের বিরুদ্ধে অপারেশন চালিয়ে ফিরে আসা কমান্ডোদের সঙ্গেও গোপনে মিলিত হয়েছিলেন তিনি।

পাক অধিকৃত কাশ্মীরে সার্জিক্যাল স্ট্রাইক চালানো এই কমান্ডোদের বেশিরভাগই জম্মু কাশ্মীরে দীর্ঘদিন কাজ করেছেন। এঁরা ১, ৪ ও ৯ প্যারা স্পেশাল ফোর্সের সদস্য। সার্জিক্যাল স্ট্রাইকের জন্য বিশেষভাবে প্রশিক্ষণ পেয়েছেন এঁরা।

জানা গেছে, অপারেশনের অন্তত ১ সপ্তাহ এর পরিকল্পনা পুরোপুরি ছকা হয়ে যায়। এমনভাবে করা হয় গোটা অপারেশন, যাতে কমান্ডোদের কাউকে সরাসরি টার্গেট করতে পারেনি শত্রুপক্ষ। একজন শুধু অপারেশন শেষে চলে আসার সময় মাইনে পা ফেলে সামান্য আহত হন।
সূত্র-এবিপি


মন্তব্য