kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


রাজকীয় ভ্রমণ শেষে দেশে ফিরছে উইলিয়াম-কেট

কালের কণ্ঠ অনলাইন   

৩ অক্টোবর, ২০১৬ ১১:৫৩



রাজকীয় ভ্রমণ শেষে দেশে ফিরছে উইলিয়াম-কেট

কানাডায় রাজকীয় ভ্রমণ শেষে দেশে ফিরে যাচ্ছেন ব্রিটিশ রাজদম্পতি। সফরে তাঁদের সঙ্গে ছিলেন রাজকুমার জর্জ ও রাজকুমারী শার্লট।

তাদের বিদায় জানাতে জড়ো হয় হাজারো মানুষ। কানাডা থেকে বিদায় নেওয়ার সময় হাত নেড়ে সবাইকে বিদায় জানান তাঁরা। রবিবার কানাডার ভিক্টোরিয়া হারবার থেকে সি-প্লেনে করে লন্ডনের উদ্দেশে রওনা দেন এই রাজপরিবার। লাল শর্ট ও জাম্পার পরে থাকা প্রিন্স জর্জ তখন সবার আগ্রহের কেন্দ্রে। বিদায় জানাতে আসা মানুষদের হতাশ করেনি জর্জ। হাত নেড়ে ভালোবাসা জানিয়েছেন। মায়ের কোল থেকে হাত নেড়েছেন প্রিন্সেস শার্লটও।

ভ্যাঙ্কুভারে বিদায়ের বেলায় প্রিন্স উইলিয়াম বলেন, আমার বাচ্চাদের জীবনে এই দেশের একটি বড় প্রভাব থাকবে, কানাডা সফরে আমরা খুব ভালো সময় কাটিয়েছি। এটি স্মরণীয় হয়ে থাকবে। এর আগে আট দিনের কানাডা সফরে যুবরাজ উইলিয়ামও রাজবধূ মিডলটন কানাডার প্রাকৃতিক সৌন্দর্য ও আদিবাসীদের বৈচিত্র্যময় জীবনের সাথে পরিচিত হন।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোও ফার্স্টলেডি সোফি রাজদম্পতিকে স্বাগত জানানো ছাড়াও সফরের কিছু সময়ে তাদের সঙ্গ দেন। এবার পুরো সফরে পাপারাজ্জিদের নজর ছিল রাজকুমারীর দিকে। এমনকি বিদায় বেলায় ১৭ মাসের শার্লটের কাঁদো কাঁদো চেহারা নজর এড়ায়নি ক্যামেরার।

 


মন্তব্য