kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


জাকার্তার ব্যস্ত রাস্তায় বড় স্ক্রিনে হঠাৎ ফুটে উঠল পর্ন ছবি

কালের কণ্ঠ অনলাইন   

৩ অক্টোবর, ২০১৬ ০১:১২



জাকার্তার ব্যস্ত রাস্তায় বড় স্ক্রিনে হঠাৎ ফুটে উঠল পর্ন ছবি

শহরের ব্যস্ত সময়ে রাস্তায় ব্যাপক ভিড়। ক্ষণে ক্ষণে গাড়ি দাঁড়াচ্ছে সিগনালে।

ফের সবুজ সংকেত পেয়ে ছুটছে গন্তব্যে। হঠাৎ রাস্তার পাশের বড় স্ক্রিনে চোখ পড়তেই প্রায় সকল গাড়ির গতি কমে এল। সকাল সকাল এ সব কী! স্ক্রিনে তখন পর্ন ছবি শুরু হয়েছে। ট্রাফিক পুলিশও হয়রান। অবশেষে দ্রুত ব্যবস্থা নিয়ে সেই স্ক্রিন বন্ধ করে দেয়া হয়।

গত শুক্রবার ঘটনাটি ঘটেছে জাকার্তায়। জাকার্তায় কিছু দূর অন্তর অন্তর রাস্তার পাশে বড় বড় বিলবোর্ড রয়েছে। যেখানে নিরন্তর বিজ্ঞাপন চলতে থাকে। সেই স্ক্রিনেই হঠাত্‍ পর্ন ছবি চলা নিয়ে ধন্দে খোদ পুলিশও। অনেকেই এর পেছনে হ্যাকারদের ‘কীর্তি’ রয়েছে বলে সন্দেহ করছেন। জাকার্তায় এই স্ক্রিন গুলির নাম ভিডিওট্রন। ছবি চলাকালীন পথচলতি বহুমানুষ সেই দৃশ্য মোবাইলে তুলে রাখেন। সোশ্যালে ছড়িয়ে পড়ে সেই ভিডিও।

জাকার্তা পুলিশ ঘটনার তদন্তভার সাইবার ক্রাইম ইউনিটের হাতে তুলে দিয়েছে। ইতিমধ্যে এই ভিডিওট্রন চালানোর দায়িত্বে থাকা সংস্থার কিছু কর্মীকে আটক করা হয়েছে। অফিস থেকে কম্পিউটারও তুলে নিয়ে যাওয়া হয়েছে। এমনিতে ইন্দোনেশিয়ায় পর্ন সাইট দেখা নিষিদ্ধ। সিনেমা বা সিরিয়ালে কোনো রকম আপত্তিজনক দৃশ্য থাকলে তা সঙ্গে সঙ্গে ছেঁটে দেয় সে দেশের সেন্সর বোর্ড। আর সেখানে এমন ঘটনায় সকলেই বিস্মিত!

সূত্র: এই সময়


মন্তব্য