kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


বন্দি সেনাকে ফেরাতে সব চেষ্টা হচ্ছে : রাজনাথ সিং

কালের কণ্ঠ অনলাইন   

১ অক্টোবর, ২০১৬ ১০:২০



বন্দি সেনাকে ফেরাতে সব চেষ্টা হচ্ছে : রাজনাথ সিং

পাকিস্তানের সীমান্তে অসতর্কতাবশত প্রবেশ করে ধরা পড়া ভারতীয় সেনাকে উদ্ধারে সব প্রচেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। বৃহস্পতিবার আটক হওয়া ২২ বছর বয়সী ওই সেনা সদস্যের নাম চান্দু বাবুলাল চৌহান।

শুক্রবার ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং চৌহান বলেন, পাকিস্তানে বন্দি এই সেনাকে উদ্ধারে সম্ভাব্য সব চেষ্টা করছে তার সরকার। পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে বুধবার ভারত নিখুঁত আক্রমণ চালিয়ে সাতটি জঙ্গি আশ্রয়স্থল ধ্বংস করার দাবি করে। এর পরই ভারতীয় সেনার আটকের খবর প্রকাশিত হয়।

পাকিস্তানের ডন পত্রিকা দাবি করে আট ভারতীয় সেনা এই অভিযানে নিহত হয়েছে। কিন্তু ভারতীয় সেনাবাহিনী এই খবরকে ভিত্তিহীন বলে উল্লেখ করে বলে, স্পেশাল ফোর্স কোনো ধরনের হতাহত ছাড়াই অভিযান সম্পন্ন করেছে। ভারতীয় সেনাবাহিনী থেকে বাবুলাল চৌহানের আটক হওয়া সম্পর্কে বলা হয়, তিনি নিখুঁত সেই অভিযানের অংশ ছিলেন না।

রাষ্ট্রীয় রাইফেলসের সেনা চৌহান অসতর্কতাবশত সীমান্ত পার হয়ে গিয়েছিলেন। ভারতীয় সেনাবাহিনীর বিবৃতিতে বলা হয়, সীমান্তে এমন অসতর্কতাবশত প্রবেশ নিয়মিত ঘটনা। তাদের বিদ্যমান পদ্ধতিতেই ফেরত দেওয়া হয়। ভারতীয় সেনাবাহিনীর অপারেশন প্রধান জেনারেল রণবীর সিং চৌহানকে ফেরত দিতে পাকিস্তানি কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন বলে সূত্রে জানা গেছে।

 


মন্তব্য