kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


সার্জিক্যাল স্ট্রাইক : মোদিকে খোঁচা দিলেন রাহুল

কালের কণ্ঠ অনলাইন   

৩০ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:৩২



সার্জিক্যাল স্ট্রাইক : মোদিকে খোঁচা দিলেন রাহুল

জম্মু-কাশ্মিরের নিয়ন্ত্রণ রেখায় সন্ত্রাসী ঘাঁটিতে ‘সার্জিক্যাল স্ট্রাইক’ পরিচালনার জন্য নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানাতে গিয়েও খানিক খোঁচা দিতে ভুললেন না কংগ্রেস দলের সহ-সভাপতি রাহুল গান্ধী।   শুক্রবার সার্জিক্যাল স্ট্রাইকের জন্য নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, আড়াই বছরের মধ্যে এ প্রথম মোদি প্রধানমন্ত্রীসুলভ আচরণ করেছেন।

  সার্জিক্যাল স্ট্রাইকের ব্যাপারে মোদির প্রতি কংগ্রেস দল ও তার পূর্ণ সমর্থন রয়েছে বলেও জানান তিনি।
রাহুল বলেন, ‘আমি তাকে ধন্যবাদ দিতে চাই কারণ তিনি গত আড়াই বছরের মধ্যে এ প্রথম এমন কোনও ব্যবস্থা নিয়েছেন যা একজন প্রধানমন্ত্রীর নেওয়া উচিত। ’
সন্ত্রাসবাদের ব্যাপারে ভারতের প্রধানমন্ত্রীর দৃঢ় অবস্থানকে সমর্থন জানিয়ে রাহুল বলেন, ‘মোদির প্রতি আমার পূর্ণ সমর্থন রয়েছে। কংগ্রেস পার্টি এবং পুরো জাতি তার পাশে রয়েছে। ’
উল্লেখ্য, বৃহস্পতিবার সকালে ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে দাবি করা হয়, বুধবার রাতে নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে ভারতের সেনারা সন্ত্রাসী ঘাঁটিগুলোতে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছে। ওই অভিযানে ৯ পাকিস্তানি সেনা ও ৩৫ থেকে ৪০ জঙ্গি নিহত হয়েছে বলেও দাবি করা হয়। সার্জিক্যাল স্ট্রাইক দিয়ে এমন সামরিক অভিযানকে বোঝানো হয়, যে অভিযানে সুনির্দিষ্ট লক্ষ্যবস্তুর বাইরে আশপাশের অবকাঠামো কিংবা জনসাধারণ হামলার শিকার হয় না বলে দাবি করা হয়। ঘটনার পর থেকে দুই সেনা সদস্য নিহত হওয়ার খবর নিশ্চিত করে পাকিস্তান দাবি করে আসছে এটি সার্জিক্যাল স্ট্রাইক ছিল না, সীমান্ত সংঘর্ষ বা আন্তঃসীমান্ত গোলাগুলির ঘটনা ছিল।
সার্জিক্যাল স্ট্রাইকের খবর শোনার পর পরই বৃহস্পতিবার সরকারকে সমর্থন জানিয়েছিলেন রাহুলের মা এবং কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী।


মন্তব্য