kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


ভারতকে পাক হুঁশিয়ারি, ‘আমরা শান্তিকামী কিন্তু দুর্বল নই’!

কালের কণ্ঠ অনলাইন   

২৯ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৫৮



ভারতকে পাক হুঁশিয়ারি, ‘আমরা শান্তিকামী কিন্তু দুর্বল নই’!

উরি হামলার জেরে পালটা সামরিক জবাব দিল ভারত। গতরাতে নিয়ন্ত্রণরেখা পেরিয়ে জঙ্গিঘাঁটি লক্ষ্য করে সার্জিক্যাল স্ট্রাইক চালায় ভারতীয় সেনাবাহিনী।

৭টি জঙ্গি লঞ্চ প্যাডে এই হামলায় বহু জঙ্গির মৃত্যু হয়েছে বলে খবর। জঙ্গিদের সাহায্যকারীরাও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে। ভারতীয় সেনাবাহিনীর তরফে DGMO লেফটেন্যন্ট জেনারেল রণবীর সিং সংবাদমাধ্যমের কাছে এই খবরের সত্যতা স্বীকার করেছেন।

এদিকে, ভারতের এই পদক্ষেপের নিন্দা করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। পাকিস্তান সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, ‘আমরা এই হামলার নিন্দা করছি। শান্তির জন্য চেষ্টাকে আমাদের দুর্বলতা না ভাবা হয়। আমরা দেশের নিরাপত্তা ও প্রতিরক্ষা সুনিশ্চিত করতে বদ্ধপরিকর’।

যদিও পাক সেনাবাহিনীর মিডিয়া শাখার তরফে ভারতীয় সার্জিক্যাল স্ট্রাইক চালানোর দাবি উড়িয়ে দেয়া হয়েছে। এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘ভারত গুজব রটাচ্ছে। আমরা আগেও জানিয়েছি, পাকিস্তানের মাটিতে কোনো রকম সার্জিক্যাল স্ট্রাইকের জবাব একই পদ্ধতিতে দেয়া হবে। ’

পাকিস্তানের ইন্টার সার্ভিস পাবলিক রিলেশনের তরফে জানানো হয়েছে, নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে পাকিস্তানের ভিমবর, হটস্প্রিং, কেল ও লিপা সেক্টরে হামলা চালায় ভারতীয় সেনাবাহিনী।

পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ জানিয়েছেন, ‘ভারতীয় জওয়ানদের গুলিতে আমাদের ২ জওয়ান নিহত হয়েছেন। আহত ৯। ’ প্রসঙ্গত গতকালই এক সাক্ষাৎকারে পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ হুঁশিয়ারি দিয়েছিলেন।

Sharif condemns Indian surgical strike

Pakistan PM Nawaz Sharif condemns India Army’s surgical strike in Pak side of the LOC. In a statement he said, ‘We condemn this attack, our desire for peace should not be interpreted as our weakness. We are ready for the safety and defence of our country.’

সূত্র: এই সময়


মন্তব্য