kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


কাশ্মীর সীমান্তে ভারতের সার্জিক্যাল অভিযান

কালের কণ্ঠ অনলাইন   

২৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:২৭



কাশ্মীর সীমান্তে ভারতের সার্জিক্যাল অভিযান

ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে, পাক-ভারত সীমান্তে কাশ্মীরে সার্জিক্যাল অভিযান চালিয়েছে তারা। বিবিসির খবরে বলা হয়, পাকিস্তানপন্থী সন্ত্রাসীদের নতুন হামলা ঠেকাতে এ অভিযান শুরু করে ভারত।

ভারতে ভবিষ্যতে সম্ভাব্য হামলা ঠেকাতে এ অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছেন ভারতের সেনাবাহিনী। সেনাবাহিনী জানিয়েছে, সন্ত্রাসী ও তাদের সাহায্যকারীদের ব্যাপক ক্ষতি করা হয়েছে। দিল্লিতে এক সংবাদ সম্মেলনে ভারতের ডিরেক্টর জেনারেল অফ মিলিটারি অপারেশনস লেফটেন্যান্ট জেনারেল রণবীর সিং এসব তথ্য জানান।

তিনি বলেন, কাল রাতের ওই হামলায় সন্ত্রাসবাদীদের এবং যারা তাদের মদদ দিচ্ছিল, তাদের উল্লেখযোগ্য ক্ষতি হয়েছে, মারা গেছে অনেকে। এই হামলার খবর আমি নিজেই পাকিস্তানের ডিজিএমও-কে ফোন করে আজ সকালে জানিয়েছি। তবে পাকিস্তানের আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর ভারতের দাবি অস্বীকার করেছে। তবে সকালে ভারতের সঙ্গে সীমান্তে গুলিবিনিময়কালে দুজন পাকিস্তানি সেনা সদস্য নিহত হয়েছে বলে জানিয়েছে পাকিস্তান কর্তৃপক্ষ।

এদিকে লাইন অব কন্ট্রোল নীতি না মানার বিষয়টি নিয়ে আলোচনায় বসেছে নরেন্দ্র মোদি। দ্য ফিনান্সিয়াল এক্সপ্রেস ডটকম তার প্রতিবেদনে জানিয়েছে, মোদি লাইন অব কন্ট্রোল বিষয়ে আলোচনার জন্য সকালে কেবিনেট কমিটি অন সিকিউরিটি (সিসিএস) এর মিটিং এ বসেছেন। এদিকে রয়টার্স পাকিস্তানি সৈন্যের বরাত দিয়ে জানিয়েছে, ভারতের সঙ্গে গোলাগুলিতে তাদের দুজন সৈন্য মারা গেছে। অন্যদিকে ভারতের পক্ষ থেকে দাবি করা হয়, পাকিস্তান লাইন অব কন্ট্রোল ভঙ্গ করে ভারতীয় সীমান্তে প্রবেশ করলে এই হামলা চালানো হয়।

 


মন্তব্য