kalerkantho


৫০০ যাত্রী নিয়ে বঙ্গোপসাগরে নষ্ট জাহাজ

কালের কণ্ঠ অনলাইন   

২৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:৩১



৫০০ যাত্রী নিয়ে বঙ্গোপসাগরে নষ্ট জাহাজ

যান্ত্রিক ত্রুটির জন্য বঙ্গোপসাগরের মধ্যে গতকাল রাত থেকে আটকে রয়েছে ৫০০ জনের বেশি যাত্রীবোঝাই ভারতীয় জাহাজ  এমভি হর্ষবর্ধন।   জানা গেছে, জাহাজে মোট যাত্রী রয়েছে ৫০৬ জন ও ক্রু সদস্য আছেন ৫০ জন।

গতকাল ১টা ৩৫ মিনিট নাগাদ বিশাখাপাটনম থেকে ছেড়ে আন্দামানের দিকে যাত্রা শুরু করেছিল জাহাজটি। ছাড়ার ৬ ঘণ্টা বাদে যান্ত্রিক ত্রুটি লক্ষ্য করা যায় জাহাজটিতে। যার জন্য মাঝসমুদ্রে দাঁড় করিয়ে দেওয়া হয়  এমভি হর্ষবর্ধনকে। তখন থেকেই সমুদ্রের মাঝে আটকে রয়েছে জাহাজটি। জাহাজ মাঝসমুদ্রে দাঁড়িয়ে পড়াতে আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। বেশ কিছু মানুষ মিডিয়ার সঙ্গে যোগাযোগ করার চেষ্টাও করেন।

বিশাখাপাটনমের এক কর্মকর্তা জানান, জাহাজে চারটি জেনারেটর আছে। যার মধ্যে একটি বিকল হয়ে পড়ায় জাহাজ মাঝপথেই থামিয়ে দেওয়া হয়। এখন জেনারেটর মেরামত করার প্রচেষ্টা শুরু করা হয়েছে।
তিনি আরও জানিয়েছেন, তবে জাহাজের যাত্রীরা প্রত্যেকেই সুরক্ষিত আছেন বলে জানা গেছে। তাঁদের পর্যাপ্ত পরিমাণে খাবার ও পানি দেওয়া হচ্ছে।

ভারতীয় শিপিং কর্পোরেশনের  পক্ষ থেকে জানানো হয়েছে, মেরামতি হয়ে গেলে খুব তাড়াতাড়ি গন্তব্যের দিকে যাত্রা শুরু করতে পারবে জাহাজটি। জাহাজে বিশাখাপাটনম থেকে আন্দামান যেতে সময় লাগে ৭০ ঘণ্টা।


মন্তব্য