kalerkantho


বিতর্কে ট্রাম্প-হিলারির নতুন রেকর্ড

কালের কণ্ঠ অনলাইন   

২৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৪৩



বিতর্কে ট্রাম্প-হিলারির নতুন রেকর্ড

যে কোন প্রেসিডেন্ট পদপ্রার্থীদের বিতর্কের ক্ষেত্রে নতুন রেকর্ড সৃষ্টি করেছেন ডোনাল্ড ট্রাম্প এবং হিলারি ক্লিনটন। মঙ্গলবার বাংলাদেশ সময় ভোর ৭টায় হওয়া এই দুই মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থীর বিতর্ক দেখেছে বিশ্বের প্রায় সাড়ে আট কোটি মানুষ।

বিবিসি তার প্রতিবেদনে জানিয়েছে, হিলারি ও ট্রাম্পের প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্ক ৩৬ বছর আগের এক রেকর্ড অতিক্রম করেছে। ১৯৮০ সালে জিমি কার্টার ও রোনাল্ড রেগানের মধ্যকার প্রেসিডেন্সিয়াল বিতর্ক টেলিভিশনে ৮ কোটি ৬ লাখ দর্শক দেখেছিল। অন্যদিকে ডোনাল্ড ট্রাম্প ও হিলারির মধ্যকার বিতর্ক টেলিভিশনে দেখেছে ৮ কোটি ৪০ লাখ মানুষ।
 
মূলত ১৩ ইউএস টিভি' মাধ্যমে বিতর্কটি দেখা মানুষ এই গণনার মধ্যে পড়ে। এ ছাড়াও বিশ্বের আরো কয়েক কোটি মানুষ অনলাইনে, কোন বারে বা পার্টিতে বসে এই বিতর্ক দেখেছে। এই তথ্য প্রদানকারী প্রতিষ্ঠান নিয়েলসন জানায়, দর্শকরা বিতর্ক চলাকালীন ৯৮ মিনিট এই চ্যানেলে অবস্থান করে। অবশ্য মঙ্গলবার ট্রাম্প তার সমর্থকদের জানিয়েছিল, এই বিতর্কে বিশ্বের সবচাইতে বেশি মানুষ দেখছে এটা আগেই জানা ছিল। কিন্তু ট্রাম্প বিতর্কের মঞ্চে ওঠার সময় বড় করে দম নেয় এবং ভাবে আমি আমার পরিবারের সঙ্গেই কথা বলছি।

 


মন্তব্য