kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


সন্ধ্যায় আঘাত হানতে পারে টাইফুন মেগি

কালের কণ্ঠ অনলাইন   

২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৫৯



সন্ধ্যায় আঘাত হানতে পারে টাইফুন মেগি

তাইওয়ানে দুই সপ্তাহের মধ্যে তৃতীয় টাইফুন আঘাত হানতে যাওয়ায় আজ মঙ্গলবার সেখানে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। এর ফলে দেশটির বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার লোককে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

বন্ধ করে দেওয়া হয়েছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও দফতর। আজ সন্ধ্যা নাগাদ টাইফুন মেগি তাইওয়ানের পূর্বাঞ্চলে আঘাত হানতে পারে বলে ধারণা করা হচ্ছে। এর প্রভাবে ইতিমধ্যে প্রচণ্ড ঝড় ও প্রবল বৃষ্টিপাত শুরু হয়েছে।  

সেন্ট্রাল ইমার্জেন্সি অপারেশন সেন্টার জানায়, টাইফুন আঘাত হানতে যাওয়ায় পাঁচ হাজারের বেশি লোককে তাদের ঘরবাড়ি থেকে সরিয়ে নেওয়া হয়েছে। এর আগে টাইফুনের আঘাতের কারণে প্রায় ৩৬ হাজার ঘরবাড়ি বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে।  

টাইফুন মেগির কারণে আজ মঙ্গলবার সকাল নাগাদ আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটের মোট ৫৭৫টি ফ্লাইট বাতিল করা হয়েছে এবং ১০৯টি ফ্লাইট বিলম্বিত হয়। এতে দেশের অধিকাংশ ট্রেন বন্ধ রাখা হয়েছে। টেলিভিশনের ভিডিও ফুটেজে প্রচণ্ড বেগে বাতাস বয়ে যেতে এবং সামুদ্রিক ঢেউ আছড়ে পড়তে দেখা যাচ্ছে।  

উল্লেখ্য, গ্রিনিচ মান সময় ০০৩০ টায় মেগি তাইওয়ানের পূর্বাঞ্চলীয় কাউন্টি হুয়ালিয়েনের ২২০ কিলোমিটার দক্ষিণপূর্বে অবস্থান করছে। ঘণ্টায় ১৯৮ কিলোমিটার বেগে এটি অগ্রসর হচ্ছে।  


মন্তব্য