kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


সেনাবাহিনীর ওপর পূর্ণ আস্থা আছে, বললেন মোদি

কালের কণ্ঠ অনলাইন   

২৫ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:২৯



সেনাবাহিনীর ওপর পূর্ণ আস্থা আছে, বললেন মোদি

‘সেনাবাহিনীর ওপর দেশের পূর্ণ আস্থা আছে। সাধারণ নাগরিক থেকে রাজনৈতিক নেতা - সকলেইর নিজস্ব মতামত ব্যক্ত করে থাকেন, কিন্তু সেনা তা করে না।

তাঁরা কাজে করে দেখান। ’ উরি হামলার পর এই প্রথম ‘মন কি বাত’ অনুষ্ঠানে মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

গত ১৮ সেপ্টেম্বর কাশ্মীরের উরিতে আত্মঘাতী জঙ্গি হামলায় প্রাণ হারিয়েছেন ১৮জন সেনা জওয়ান। সে কথা উল্লেখ করে মন কি বাত'-এর ২৪তম এপিসোডে প্রধানমন্ত্রী বলেছেন, ‘ওই প্রাণহানি শুধু মৃত সৈনিকদের পরিবারবর্গের ক্ষতি নয়, গোটা দেশের ক্ষতি। ’ অপরাধীরা পার পাবে না বলে ফের জানিয়েছেন তিনি। রবিবারের এই এপিসোডের সঙ্গে দু’বছরে পা দিল ‘মন কি বাত’। প্রধানমন্ত্রীর এদিনের আলাপচারিতার বেশ কিছুটা জুড়ে ছিল কাশ্মীরে অশান্তির প্রসঙ্গ। তিনি বলেন, ‘কাশ্মীরীদের রক্ষার দায়িত্ব ভারত সরকারের। সেনা দেখবে, উরির মত জঙ্গি হামলা আর যাতে না ঘটে, যাতে দেশের নাগরিকরা নিশ্চিন্তে থাকতে পারেন। ’

অশান্ত কাশ্মীরের উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন যে কাশ্মীরিরা বুঝতে শুরু করেছেন, কারা দেশের ক্ষতি চাইছে। শান্তি ও উন্নয়নের পথে পা বাড়াতে চান তাঁরা। কাশ্মীরী জনতার প্রতি তাঁর আহ্বান - শান্তি, সম্প্রীতি ও সংহতির মাধ্যমেই সমস্যা মেটাতে হবে, উন্নয়নের পথ ধরে এগোতে হবে সকলকে। এদিন প্যারালিম্পিক্সের মেডেল জয়ীদেরও অভিনন্দন জানান তিনি।

সূত্র: এই সময়


মন্তব্য