kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ যুবককে হত্যার ভিডিও প্রকাশ

কালের কণ্ঠ অনলাইন   

২৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:৫১



যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ যুবককে হত্যার ভিডিও প্রকাশ

যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনার শার্লট পুলিশ এক কৃষ্ণাঙ্গ যুবককে গুলিবর্ষণের ফুটেজ শনিবার প্রকাশ করেছে। গত মঙ্গলবার এক শ্বেতাঙ্গ পুলিশের গুলিতে ওই কৃষ্ণাঙ্গ নিহত হন।

পুলিশ একটি হ্যান্ডগান ও মারিজুয়ানার ছবিও প্রকাশ করেছে। পুলিশ বলছে, এগুলো কৃষ্ণাঙ্গ যুবক কিথ ল্যামন্ট স্কটের কাছে ছিল। স্কট নিহত হওয়ার পর চার দিন তাকে গুলি করার ফুটেজ প্রকাশের দাবি জোরদার হয়। এ প্রেক্ষাপটে শনিবার ভিডিও প্রকাশ করা হয়।

এর আগে স্কটের স্ত্রীর তোলা একটি ভিডিও ফুটেজ প্রকাশিত হয়েছিল। স্কটের পরিবার জানায়, তার কাছে বন্দুক নয়, বই ছিল। শার্লট পুলিশ প্রধান কার পুটনি দাবি করেছিলেন, স্কটের হাতে অবশ্যই হ্যান্ডগান ছিল। ফুটেজে দেখা যায়, স্কট তার গাড়ি থেকে নেমে পিছনের দিকে হেঁটে যান এবং তার হাত নিচে নামানো ছিল। তার হাতে কিছু ছিল কিনা তা স্পষ্ট নয়। এ সময় চারটি গুলির আওয়াজ পাওয়া যায় এবং তাকে পড়ে যেতে দেখা যায়।
 
অপর আরেকটি ফুটেজে দেখা যায়, স্কট গাড়ির বাইরে দাঁড়িয়ে রয়েছেন এবং তার হাত নিচে নামানো রয়েছে। তবে এ ফুটেজে গুলিবর্ষণের মুহূর্ত দেখানো হয়নি। স্কটের পারিবারিক আইনজীবী জাস্টিক বামবার্গ বলেন, সর্বশেষ ফুটেজ ঘটনা সম্পর্কে আরো প্রশ্ন তৈরি করেছে। তিনি বলেন, ফুটেজে স্কটের হাতে অস্ত্র দেখা যায়নি। এর আগে শুক্রবার স্কটের স্ত্রীর তোলা একটি ভিডিও ফুটেজে দেখা যায়, স্কটের স্ত্রী বারবার পুলিশ কর্মকর্তাদের বলছেন, তার স্বামীর কাছে কোনো অস্ত্র নেই।


মন্তব্য