kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


অবৈধ যৌনবৃত্তিতে সহযোগিতায় নিউ ইয়র্কে গ্রেপ্তার ১

কালের কণ্ঠ অনলাইন   

২৫ সেপ্টেম্বর, ২০১৬ ১২:২৪



অবৈধ যৌনবৃত্তিতে সহযোগিতায় নিউ ইয়র্কে গ্রেপ্তার ১

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি বংশোদ্ভূত এক তরুণের বিরুদ্ধে দেহব্যবসার জন্য বিভিন্ন হোটেলে অপ্রাপ্তবয়স্ক কিশোরী সরবরাহের অভিযোগ এনেছে এফবিআই।

বৃহস্পতিবার গ্রেপ্তারকৃত নিউ ইয়র্ক সিটির কুইন্সের বাসিন্দা শারেকুল ইসলামকে (২২) শুক্রবার ব্রুকলিন ফেডারেল কোর্ট বন্ডের বিনিময়ে জামিন দিয়েছে বলে জানিয়েছেন ওই আদালতে সহকারী অ্যাটর্নি নমি বেরেনসন।

মামলার উদ্ধৃতি দিয়ে তিনি গণমাধ্যমকে বলেন, অভিযোগটি গুরুতর; প্রমাণিত হলে যৌন পাচারের অপরাধে কমপক্ষে তার ১০ বছরের কারাদণ্ড হবে। নিউ ইয়র্ক, নিউ জার্সি ও পেনসিলভেনিয়ার বিভিন্ন হোটেল-মোটেলে খদ্দেরের জন্য নিজের গাড়িতে করে অপ্রাপ্তবয়স্ক তরুণী সরবরাহ করতেন এই শারেকুল।

আদালতে দেওয়া অভিযোগের নথি অনুযায়ী, বৃহস্পতিবার হাওয়ার্ড পেনসিলভেনিয়ার সোয়াটেরো টাউনশিপের জনসন মোটেলের সামনে পার্ক করা এক গাড়ি থেকে মারিজুয়ানার গন্ধ পেয়ে পুলিশ গিয়ে দেখে তাতে শারেকুল ও ১৪ বছর বয়সী এক কিশোরী বসে আছেন। জিজ্ঞাসাবাদের পর তদন্ত কর্মকর্তা নিশ্চিত হন, শারেকুল নিজের গাড়িতে করে অবৈধ যৌনবৃত্তির জন্য বিভিন্ন হোটেলে কিশোরী সরবরাহ করেন।

পেনসিলভেনিয়ার কিম্বারল্যান্ড কাউন্টির কোয়ালিটি ইন নামের মোটেলের একটি কক্ষে শারেকুলের স্ত্রীর সঙ্গে সরবরাহ করা তরুণীকেও পাওয়া যাবে বলেও জিজ্ঞাসাবাদে শারেকুল জানান। পরে সেখান থেকে মাইকেল মিলার ও ল্যাটরেল কিং নামে দুজনকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের বিরুদ্ধেও ১৩ থেকে ১৭ বছর বয়সী কিশোরীদের দেহব্যবসায় নিয়োজিত করার অভিযোগ আনা হয়েছে।

তদন্ত কর্মকর্তারা জানান, এপ্রিল থেকেই শারেকুলসহ অন্যদের গতিবিধির ওপর নজর রাখছিল পুলিশ। ১৭ বছর বয়সী এক কিশোরী উধাও হওয়ার কয়েক দিন পর বাসায় ফিরলে তাকে জিজ্ঞাসাবাদে তাদের সম্পর্কে তথ্য জানা যায়। শারেকুলকে শুক্রবার আদালত ৫০ হাজার ডলারের বন্ডে তার মা-বাবার হেফাজতে জামিন দিলেও তার গতিবিধি নজরদারির জন্য দেহে বিশেষ যন্ত্র লাগানো হয়েছে।

 


মন্তব্য